adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমিনুলকে ওএসডি, স্বাস্থ্য অধিদপ্তরের নতুন পরিচালক (হাসপাতাল) ডা. ফরিদ হোসেন মিয়া

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল বিভাগের পরিচালক ডা. আমিনুল হাসানকে ওএসডি (বিশেষ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এই তথ্য জানা যায়।

আমিনুলের জায়গায় নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ডা. ফরিদ হোসেন মিয়াকে। তিনি মাইক্রো ব্যাকটেরিয়াল ডিজিজ কন্ট্রোলের (এমবিডিসি) উপপরিচালক ছিলেন। তার আগে তিনি মাদারীপুরে সিভিল সার্জনও ছিলেন।

স্বাস্থ্যের এ পরিচালক লাইসেন্সবিহীন রিজেন্ট হাসপাতালকে করোনা ভাইরাস চিকিৎসার অনুমোদন দিয়েছিলেন। হাসপাতালের জনবল ও অবকাঠামো ঠিকঠাক আছে জানিয়ে প্রতিবেদন দেওয়ারও অভিযোগ তোলা হয় তার বিরুদ্ধে।

এ ছাড়া ডা. আমিনুল হাসানের বিরুদ্ধে আরও নানা অভিযোগ রয়েছে। যে কারণে আমিনুলকে সরিয়ে ফরিদ হোসেন মিয়াকে নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এরই মধ্যে মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিবসহ কয়েকজনকে বদলি করা হয়েছে। পদত্যাগ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল কালাম আজাদ।

বুধবার স্বাস্থ্য সচিব মোহাম্মদ আব্দুল মান্নান জানান, ‘স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক নিয়োগের প্রক্রিয়া চলছে। আবুল কালাম আজাদের পদত্যাগপত্র জনপ্রশাসনে গৃহীত হলে জনপ্রশাসন প্রজ্ঞাপন দেবে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া