adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের অধিনায়ক জো রুট বললেন, বেন স্টোকসের সামর্থ্যরে সীমানা আকাশ পর্যন্ত

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক জো রুট তার সতীর্থ ক্রিকেটার ও চলমান সিরিজের সহ অধিনায়ককে নিয়ে এ মন্তব্য করেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ১১৩ রানের বড় জয়ের পর স্টোকসকে প্রশংসায় ভাসান তিনি। ইংল্যান্ডের এই তারকা অলরাউন্ডারকে ‘মিস্টার ইনক্রেডেবল’ হিসেবেও আখ্যা দেন রুট।

দীর্ঘ দিন ক্রিকেট খেলা বন্ধ থাকলেও ধারাবাহিক পারফরম্যান্স দিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন স্টোকস। ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম টেস্টে বল হাতে ৬ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাটিংয়েও যথাসাধ্য লড়াই করেন তিনি।

এরপর দ্বিতীয় ম্যাচে আরো অনন্য রূপে হাজির হন এই অলরাউন্ডার। প্রথম ইনিংসে ১৭৬ রান করা স্টোকস দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৭ বলে ৭৮ রানে অপরাজিত থাকেন। একই সঙ্গে বল হাতে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ব্রেক থ্রুও এনে দেন তিনি। সবমিলিয়ে দলের জয়ে মুখ্য ভূমিকা পালন করেন ২৯ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার।

ম্যাচ শেষে তাই স্টোকস প্রসঙ্গে রুট বলেন, ‘আমি মনে করি সে হলো মিস্টার ইনক্রেডেবল। আমি অবশ্যই বিশ্বাস করি যে সে এই ধরণের পারফরম্যান্স অব্যাহত রাখতে পারবে। সত্যি বলতে, ওর সামর্থ্যের সীমানা আকাশ পর্যন্ত। সে কিভাবে কাজ করছে, এতে করে সে কেন ধারাবাহিক পারফরম্যান্স করতে পারবে না?

ম্যাচের পরিস্থিতি বুঝে জ্বলে ওঠার স্বভাবজাত অভ্যাস রয়েছে স্টোকসের। অ্যাশেজ সিরিজ কিংবা বিশ্বকাপ ফাইনালের ম্যাচেও এর চাক্ষুষ প্রমাণ পাওয়া গেছে এর আগে। সেকারণে অধিনায়ক রুটেরও আস্থার পাত্রে পরিণত হয়েছেন স্টোকস।

ইংলিশ দলপতির বিশ্বাস এভাবে প্রতিনিয়ত পরিস্থিতি বুঝতে পারলে ধারাবাহিক পারফরম্যান্স উপহার দিতে পারবেন স্টোকস বারংবার। রুট বলেন, সে (স্টোকস) যদি এভাবে প্রতিনিয়ত পরিস্থিতি বুঝতে পারে এবং আত্মবিশ্বাস বজায় রাখতে পারে এখনকার মতো, তাহলে এই ধরণের দুর্দান্ত পারফরম্যান্স উপহার না দিতে পারার কারণ নেই। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া