adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোভিড ১৯ এর মধ্যেই শুরু হবে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক : কোভিড ১৯ এর জন্য অস্ট্রেলিয়ায় সব ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে। এমনকি অক্টোবরে অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপ আয়োজন নিয়েও অনিশ্চয়তায় রয়ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ব্যতিক্রম শুধু অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ। গত আসরের চেয়ে এবার দুই সপ্তাহ আগেই শুরু হবে এই আসরটি।

বিগ ব্যাশের নবম আসরের প্রথম ম্যাচ হয়েছিল গত বছরের ডিসেম্বরের ১৭ তারিখে। এবার সবকিছু ঠিকঠাক থাকলে ৩ ডিসেম্বর থেকে শুরু হবে বিগ ব্যাশের দশম আসরের খেলা। বুধবার বিগ ব্যাশের দশম আসরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে আয়োজকরা। তবে জানিয়েছে, করোনা পরিস্থিতির কারণে বদল আসতে পারে এই সূচিতে।
দুই মাসের বেশি সময় ধরে চলা এ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের সম্ভাব্য তারিখ দেয়া হয়েছে ৬ ফেব্রুয়ারি ২০২০। মাঝের ৬৫ দিনে খেলা হবে টুর্নামেন্টের ৬১টি ম্যাচ। উদ্বোধনী ম্যাচে লড়বে অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেডস।

প্রথম পর্বে ডাবল লেগ রাউন্ড রবিন অর্থাৎ একে অপরের দুইবার মুখোমুখি হবে দলগুলো। আট দলের টুর্নামেন্টে যেখানে ম্যাচ হবে মোট ৫৬টি। পরে শীর্ষ চার দলকে নিয়ে নিয়ে ৫ ম্যাচের ‘দ্য ফাইনালস’ অর্থাৎ শিরোপার লড়াই।
এদিকে পুরুষদের বিগ ব্যাশের আগে নারীদের বিগ ব্যাশ আয়োজনের সূচি ঠিক করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে ১৭ অক্টোবর থেকে শুরু হয়ে ২৯ নভেম্বর পর্যন্ত চলবে নারী বিগ ব্যাশ লিগ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া