adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নকল,অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি: লাজ ফার্মাকে ২০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : অনুমোদনহীন, নকল, মেয়াদোত্তীর্ণ ওযুধ রাখা, বেশি দামে ওষুধ বিক্রি এবং যথাযথ প্রক্রিয়া অনুসরণ না করে ওষুধ আমদানির দায়ে লাজ ফার্মার কাকরাইল শাখাকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে সোমবার (১৩ জুলাই) রাজধানীর কাকরাইল শাখায় যৌথ অভিযান চালায় র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।

এ সময় অনেক ক্রেতা উপস্থিত হয়ে মেয়াদোত্তীর্ণের তারিখ ঘষামাজাসহ লাজফার্মার নানা প্রতারণার অভিযোগ তুলে ধরেন।

যেসব অনুমোদনহীন ও ভেজাল ঔষধ পাওয়া গেছে তার বাজার মূল্য ৩০ লাখ টাকার বেশি বলে জানান, ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। বিষয়টি আরো খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনে এই শাখা সিলগালা করা হবে বলেও জানানো হয় র‌্যাবের পক্ষ থেকে।

এদিকে, অভিযান চলাকালে জব্দ করা ওষুধের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি লাজ ফার্মা কর্তৃপক্ষ। ধারণা করা হচ্ছে বিদেশ থেকে অবৈধ পথে ওষুধগুলো দেশে আনা হয়েছে।

অভিযানে র‌্যাবের পক্ষে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু, আর ওষুধ প্রশাসন অধিদপ্তরের পক্ষে নেতৃত্ব ছিলেন সহকারি পরিচালক ইকবাল হোসেন।

গেল শুক্রবার উত্তরায় একটি নকল ওষুধের কারখানায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময়, সেখান থেকে বিপুল পরিমাণ নকল ওষুধ উদ্ধার করা হয়। পরে জানা যায় এসব ওষুধ রাজধানীর লাজ ফার্মা এবং তামান্না ফার্মাসহ নামিদামী ফার্মেসিগুলোতে সরবরাহ করা হতো। এরপর, লাজ ফার্মা এবং তামান্না ফার্মায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ নকল ওষুধ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া