adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখনও শ্রীলঙ্কা সফরের আশা ছাড়েনি

স্পাের্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হলে শ্রীলঙ্কা সফরের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইংরেজি দৈনিক ডেইলি সানকে শনিবার এমনটাই জানিয়েছেন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী।

করোনাভাইরাসের কারণে সম্প্রতি স্থগিত করা হয়েছে এশিয়া কাপের আসর। এবার একই পরিণতির অপেক্ষায় রয়েছে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপও। এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো বিবৃতি না দিলেও শিগগিরই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ক্রিকটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

এমতাবস্থায় বিসিবিও অপেক্ষায় রয়েছে আইসিসির সিদ্ধান্তের। এই প্রসঙ্গে নিজামউদ্দিন বলেছেন, এশিয়া কাপ এবং বিশ্বকাপ স্থগিত হলে সেই সময়টায় শ্রীলঙ্কায় ম্যাচ খেলা যেতে পারে। আইসিসি যখন টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে সিদ্ধান্ত জানাবে তখনই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটির ব্যাপারে আলোচনা করা যাবে।

করোনাকালে ঘরের মাঠে সিরিজ আয়োজনের ক্ষেত্রে বেশি গুরুত্ব দেয়া হবে বলেও জানিয়েছেন নিজামউদ্দিন। যদিও বর্তমান পরিস্থিতিতে যে হোম সিরিজ খেলা অপেক্ষাকৃত কঠিন সেটিও মানছেন বোর্ডের এই উচ্চপদস্ত কর্মকর্তা।

নিজামউদ্দিনের ভাষ্যমতে, আমরা হোম সিরিজকে প্রাধান্য দেব অ্যাওয়ে সিরিজের চেয়ে। কভিড-১৯ এর কারণে সিরিজ আয়োজন স্থগিত করা হয়েছে। অ্যাওয়ে সিরিজ যেকোনো সময়েই খেলা যায়। এর জন্য বেশি কিছু করতে হবে না। ২০ জনের বেশি ক্রিকেটার বাইরে খেলতে প্রস্তুত। তবে আসল পরীক্ষা হলো হোম সিরিজ আয়োজন করা। এর জন্য আমাদের বড় প্রস্তুতি দরকার। আমরা সেটা করার চেষ্টা করবো।

চলতি মাসে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু করোনাভাইরাসের কারণে সফরটি স্থগিত করা হয়। দুই দেশের ক্রিকেট বোর্ড মিলেই এই সিদ্ধান্ত নেয়। -ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া