১১ই জুলাই, ২০২০ ইং | ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

adv

দিল্লিতে ৮২ বাংলাদেশি তাবলিগ সদস্যের জামিন

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশ থেকে দিল্লিতে গিয়ে তাবলিগ জামাতের সমাবেশে যোগ দেয়া ৮২ বাংলাদেশিকে জামিন দিয়েছে আদালত।

ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদন থেকে জানা গেছে, জামিন পেতে প্রত্যেককে ১০ হাজার রুপির ব্যক্তিগত মুচলেকা দিতে হয়েছে।

ভিসা সংক্রান্ত নীতিমালা অমান্য এবং ধর্ম প্রচারের অভিযোগ এনে ৩১ দেশের মোট ৩৭১ জন নাগরিকের বিরুদ্ধে চার্জশিট দেয়া হয়েছিল এই মামলায়।

বাংলাদেশিদের পক্ষে নিযুক্ত আইনজীবী অ্যাডভোকেট আশিমা মণ্ডল ও মন্দাকিনী সিং জানিয়েছেন, শুক্রবার আদালতে আত্মপক্ষ সমর্থন করে জবাব দিয়েছেন আসামিরা। এতে তারা দোষ স্বীকার করে লঘুদণ্ডের আবেদন করেন।

ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী, কোনো অপরাধ সমাজের আর্থ-সামাজিক অবস্থাকে প্রভাবিত না করলে এবং কোনো নারী বা ১৪ বছরের নিচে কোনো শিশুর বিরুদ্ধে অপরাধ না হলে দোষ স্বীকার করা হলে সর্বোচ্চ সাত বছরের কারাদণ্ডের বিধান রয়েছে।

১৩-১৫ মার্চ দিল্লির নিজামুদ্দিন মারকাজে তাবলিগ জামাতে অংশ নেয়া বিদেশি সদস্যদের গ্রেপ্তার করা হয় তামিলনাডুর ১৫টি জায়গা থেকে মার্চ আর এপ্রিলের শুরুতে। এদের মধ্যে ১২ জন নারীও আছেন।

তামিলনাডুর রাজনৈতিক নেতা এম এইচ জাওয়াহিরউল্লা বলেছেন, ‘পুলিশ এদের বিরুদ্ধে অভিযোগ এনেছে গণস্বাস্থ্য আইন অনুযায়ী। বলা হয়েছে, এরা রোগ ছড়াচ্ছিলেন। তাছাড়া বিদেশি আইনের দুটি ধারা অনুযায়ী এদের বিরুদ্ধে ভিসার নিয়ম ভঙ্গ করার অভিযোগও আনা হয়েছে।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2020
M T W T F S S
« Jun    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া