১১ই জুলাই, ২০২০ ইং | ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

adv

জন্মদিনে গাভাস্কারের ঘোষণা, ৩৫ শিশুর অস্ত্রোপচারের সব খরচ বহন করবো

স্পোর্টস ডেস্ক : ভারতীয় ব্যাটিং কিংবদন্তি সুনীল গাভাস্কারের আজ (১০ জুলাই) ছিলো ৭১তম জন্মদিন। জন্মদিনটাকে স্মরণীয় করে রাখতে ৩৫জন শিশুর হৃদপি-ে অস্ত্রোপচারের দায়িত্ব নিয়েছেন ভারতের প্রথম ‘লিটন মাস্টার’।

ভারতের খাড়গড়ে অবস্থিত শ্রী সত্য সাঁই সঞ্জীবনী হাসপাতালের চাইল্ড কেয়ার কেয়ারে ৩৫ শিশুর অস্ত্রোপচারের সমস্ত খরচ বহন করার ঘোষণা দিয়েছেন গাভাস্কার। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা এসব শিশুর পরিবারের পক্ষে তাদের অস্ত্রোপচারের খরচ বহন করা সম্ভব নয়। গাভাস্কারের আর্থিক সাহায্য এই ৩৫ শিশুর জীবন বাঁচাতে ভূমিকা রাখবে। ভারতীয় সংবাদমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’ এমনটাই জানিয়েছে।

গাভাস্কারের ঠিক ৩৫ জন শিশুর অস্ত্রোপচারের দায়িত্ব নেওয়ার পেছনে একটি বিশেষ কারণ রয়েছে। ভারতের জার্সিতে গাভাস্কারের সেঞ্চুরিসংখ্যা ৩৫টি। এজন্যই সংখ্যাটা বেছে নিয়েছেন সাবেক এই অধিনায়ক। ‘টাইমস অব ইন্ডিয়া’কে তিনি বলেন, ‘সাহায্য করার অনেক ক্ষেত্র আছে, তবে শিশুদের গুরুত্ব আলাদা। তারা পরিবারগুলোর খুশির উৎস এবং তাদের ভবিষ্যতের আশা।

এই উদোগের পেছনের কারণ সম্পর্কে সাবেক এই ডানহাতি ওপেনার বলেন, ‘দুঃখজনকভাবে, জন্মগত হৃৎপি-ের সমস্যা ভারতে অনেক বেশি দেখা যায়। অনেকেই এ কারণে বাঁচতে পারে না এবং অনেকের সম্ভাবনা শেষ হয়ে যায়। এবং তাদের অধিকাংশই দরিদ্র এবং এদেশে তাদের যতœও নেওয়া হয় কম, ‘হার্ট অব হার্ট ফাউন্ডেশন’ নামের যে সংস্থার সঙ্গে আমি কাজ করি, তারা এমন শত শত শিশুকে নয়া রায়পুর, পালওয়াল, হরিয়ানা এবং নাভি মুম্বাইয়ের খাড়গড়ে শ্রী সত্য সাঁই সঞ্জীবনী সেন্টার ফর চিলড্রেন হার্ট কেয়ারের মাধ্যমে বিনামূল্যে জীবন উপহার দিচ্ছে। – টাইমস অব ইন্ডিয়া

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2020
M T W T F S S
« Jun    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া