adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিজ্ঞাসাবাদে বিশ্বকাপে গড়াপেটার ইঙ্গিত পায়নি পুলিশ, তদন্ত বন্ধ

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথাগমাগে অভিযোগ করেছিলেন, ২০১১ বিশ্বকাপ বিক্রি করেছিলেন তার দেশের ক্রিকেটাররা। কোনও প্রমাণ তিনি হাতেনাতে দিতে পারেননি। তবে তার সেই অভিযোগের ভিত্তিতে ঘটনার ফৌজদারি তদন্তের নির্দেশ দেয় শ্রীলঙ্কা সরকার। তদন্ত শুরু করে লঙ্কান পুলিশ ইন্ডিপেন্ডেন্ট স্পোশাল ইনভেস্টিগেশন ইউনিট।

২০১১ বিশ্বকাপ ফাইনালের ফৌজদারি তদন্তে নেমে একের পর এক সাবেক ক্রিকেটারকে তলব করা শুরু হয়। অরবিন্দ ডি সিলভা, উপুল থারাঙ্গা, কুমার সাঙ্গাকারার এবং মাহেলা জয়বর্ধনকে ডাকা হয়। তৎকালীন নির্বাচক প্রধান ডি সিলভাকে ছয় ঘণ্টা, ওপেনার থারাঙ্গাকে ২ ঘণ্টা আর ২০১১ বিশ্বকাপে লঙ্কান অধিনায়ক সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জেরা করে। ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কার সহ-অধিনায়ক মাহেলা জয়বর্ধনেকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা সত্ত্বেও জিজ্ঞাসাবাদ করা হয়নি।

এদিকে তদন্ত শুরুর চার দিনের মধ্যেই দাড়ি টেনে দিলো লঙ্কান পুলিশ ইন্ডিপেন্ডেন্ট স্পোশাল ইনভেস্টিগেশন ইউনিট। সূত্রের খবর, লঙ্কান পুলিশের গোয়েন্দা বিভাগ জিজ্ঞাসাবাদে সন্তুষ্ট। কোনও ধরনের গড়াপেটার ইঙ্গিত তারা পায়নি। তাই তদন্ত বন্ধ করে দেওয়া হলো। প্রসঙ্গত ১০ ঘণ্টা ধরে সাঙ্গাকারাকে জিজ্ঞাসাবাদের পর থেকেই গোটা শ্রীলঙ্কাজুড়ে সরকারের বিরুদ্ধে সমালোচনা শুরু হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া