adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শ্রীলঙ্কা সফরের জন্য ৩৮ সদস্যের প্রাথমিক দল বিসিবিতে জমা

নিজস্ব প্রতিবেদক : ক্রমশই অবনতির দিকে বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি। তবে বিপরীত চিত্র শ্রীলঙ্কায়। দেশটিতে আক্রান্তের সংখ্যাও কমে এসেছে সঙ্গে মৃতের সংখ্যাও হাতেগোনা। তাই দেশটির ক্রিকেট বোর্ড এসএলসি সিদ্ধান্ত নেয় খেলোয়াড়দের অনুশীলনে ফেরানোর। যা কথা সেভাবেই অনুশীলন শুরু হয়েছে চলতি মাসের শুরুর দিকে। তাদের লক্ষ্য ভারত ও বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলার।

যদিও ভারত এই সফরে এখনই যাচ্ছে না বলে জানিয়ে দিয়েছে। বাকি আছে বাংলাদেশ। জুলাইয়ের শেষ সপ্তাহে এই সফর করার কথা থাকলেও এখনও অনুশীলনও শুরু করতে পারেনি টাইগাররা।
তবে আজ নির্বাচক হাবিবুল বাশার জানালেন, ৩৮ সদস্যের একটি প্রাথমিক দল জমা দিয়েছেন বিসিবি সভাপতির দপ্তরে। এর মানে শ্রীলঙ্কা সিরিজে যাবার জন্য হাল ছাড়েনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এনিয়ে হাবিবুল বাশার জানান, আমরা ৩৮ সদস্যের লম্বা একটা দল দিয়ে রেখেছি বোর্ড সভাপতির কাছে। উনি সিদ্ধান্ত নেবেন বাকিটা। সপ্তাহ দুয়েক আগে থেকেই তো অনুশীলনের কথা হচ্ছে, এখন যদি অনুশীলন শুরু হয় তাহলে এরাই শুরু করবে। আর যদি শ্রীলঙ্কা সফরে যায় তাহলে এখান থেকেই দল ঘোষণা করা হবে। শুধু শ্রীলংকা সফর না, সামনে যে সিরিজই হয় যাতে ক্রিকেটাররা প্রস্তুত রাখতে পারে।

শ্রীলঙ্কা সফর নিশ্চিত কী না এমন প্রশ্নে বাশার জানান, নিশ্চিত বা অনিশ্চিত এখনই বলা যাচ্ছে না তবে তৈরি থাকা ভালো। শ্রীলংকা সফর নিশ্চিত না হলেও এখনো কিন্তু বাতিল হয়নি। তাই বড় একটা দল তৈরি করা হয়েছে। যাতে যেকোনো সময় শুরু হলে এখান থেকে বাছাই করা যায়। আবার ক্রিকেটাররাও নিজেদের প্রস্তুত রাখতে পারবে কিছুটা।

তবে দিন কয়েক আগে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) ভিডিও কনফারেন্স সভায় ক্রিকেটারদের পক্ষ থেকে দুটি শর্ত দেয়া হয়ে এই সফরে যাওয়া নিয়ে।

স্বাস্থ্যবিধি ও সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ পূর্বক বাংলাদেশ সরকারের নির্দেশনা মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করতে পারলেই ক্রিকেটাররা মত দিবে লঙ্কা সফরে যাবার। এই সফরের পরপরই দ্বীপ দেশটিতে বসতে পারে এশিয়া কাপের আসর। তবে কী এই লম্বা দল দেয়ার কারণ এটিও হতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া