adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের ফুটবল আর দেখব না : ট্রাম্প

স্পোর্টস ডেস্ক : জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদের জন্য অভিনব এক পথ বেছে নিয়েছে যুক্তরাষ্ট্র ফুটবল ফেডারেশন (ইউএসএসএফ)। যা একদমই মনঃপুত হয়নি দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। তাই তিনি ঘোষণা দিয়েছেন, যুক্তরাষ্ট্রের ফুটবল আর দেখবেন না।

যুক্তরাষ্ট্রের ফুটবলের স্বাভাবিক নিয়ম হলো জাতীয় সঙ্গীত বাজার সময় সবাই দাঁড়িয়ে সম্মান জানাবে। দেশটির রাগবি টুর্নামেন্টেও পালন করা হয় এই নিয়ম। তবে ফ্লয়েড হত্যার প্রতিবাদে এ নিয়মের পরিবর্তন এনেছে ইউএসএসএফ। জাতীয় সঙ্গীত বাজার সময় খেলোয়াড়রা হাঁটু গেড়ে বসবেন।
ডোনাল্ড ট্রাম্পের টুইট –

এখন থেকে ফুটবল লিগে জাতীয় সঙ্গীত বাজার সময় হাঁটু গেড়ে বসবেন খেলোয়াড়রা। যা ফ্লয়েড হত্যার প্রতিবাদ হিসেবেই ঠিক করা হয়েছে। ২০১৭ সালে এটি নিষিদ্ধ করা হয়েছিল। তবে এখন আবার ভোটাভুটির মাধ্যমে ৬০৪-১ ভোটে জিতেছে হাঁটু গেড়ে বসার সিদ্ধান্ত।

যা একদমই ভালোভাবে নেয়নি যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন দলের নেতারা। রিপাবলিকান দলের ম্যাট গায়েৎজ এ সিদ্ধান্তের সমালোচনা করে বলেছেন, জাতীয় সঙ্গীতের সময় দাঁড়ায় না, এমন ফুটবল দলের চেয়ে যুক্তরাষ্ট্রের দল না থাকাই ভাল। জাতীয় সঙ্গীতের সময় না দাঁড়ালে আমাদের জাতীয় দলের হয়ে খেলা উচিৎ নয়।

গায়েৎজের এ কথার সঙ্গে সহমত ব্যক্ত করেছেন ট্রাম্প। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ মন্তব্য রিটুইট করে তিনি লিখেছেন, আমি আর এটি (যুক্তরাষ্ট্রের ফুটবল) দেখছি না। শোনা যাচ্ছে এনএফএলও (রাগবি লিগ) একই পথে হাঁটছে। তারাও আমাকে (দর্শক হিসেবে) পাবে না। – সময় নিউজ টিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া