adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডা. জাফরুল্লাহর চিকিৎসায় দেশি-বিদেশি চিকিৎসকদের নিয়ে মেডিক্যাল বোর্ড গঠন

নিজস্ব প্রতিবেদক : করোনা আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসার জন্য দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে অনলাইনে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তার চিকিৎসার দায়িত্বে গণস্বাস্থ্য হাসপাতালে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি এ তথ্য জানিয়েছেন।

সোমবার (৮ জুন) গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ বলেন, ডা. মামুন মুস্তাফি আমাদের জানিয়েছেন, স্যারের চিকিৎসা দেশি-বিদেশি চিকিৎসকদের নিয়ে ভিডিও কনফারেন্স হয়েছে। সেখানে তার বর্তমান শারীরিক অবস্থা নিয়ে আলোচনা হয়েছে। তার চিকিৎসার জন্য একটি অনলাইন মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, ডা. জাফরুল্লাহ ফুসফুসের সংক্রমণের কোনও উন্নতি না হওয়ায় আগের মতো নিয়মিত অক্সিজেন দেওয়ার সিদ্ধান্ত রয়েছেন ডাক্তারদের। তিনি ঝুঁকির মধ্যে থাকায় তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখার হবে।

এর আগে গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. মহিবুল্লাহ খন্দকার বলেন, ডা. জাফরুল্লাহ চিকিৎসার জন্য ইংল্যান্ড ও ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে প্রতিনিয়তই যোগাযোগ হচ্ছে। তাদের সঙ্গে সমন্বয় করেই এখন তার চিকিৎসা চলবে। বর্তমানে বাংলাদেশ, ইংল্যান্ড ও ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বিত বোর্ডের মাধ্যমেই তার চিকিৎসা চলছে।

তিনি আরও বলেন, ডা. জাফরুল্লাহর চিকিৎসায় সোমবার ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি, অধ্যাপক ডা. নজীব ও আমি ইংল্যান্ড ও ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকদের ভিডিও কনফারেন্স করেছি। ভিডিও কনফারেন্সে তার অসুস্থতার শুরু থেকে এখন পর্যন্ত দেওয়া চিকিৎসার বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। সবাই একমত যে প্রক্রিয়ায় তার চিকিৎসা চলছে তা ঠিক আছে। আগামীতে একইভাবে তার চিকিৎসাই চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।

প্রসঙ্গত, ৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্ত হয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট দিয়ে পরীক্ষাতেই তার করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরপরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিসিআর পরীক্ষাতেও তার রিপোর্ট পজিটিভ আসে। ডা. জাফরুল্লাহ ছাড়াও তার স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরী করোনা আক্রান্ত। তারা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া