adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যশোর শিক্ষাবোর্ডে পাসের হার কমেছে

ডেস্ক রিপাের্ট : এসএসসি পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ড ৮৭ দশমিক ৩১ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। ১৩ হাজার ৭৬৪ জন এ প্লাস পেয়েছে। রবিবার(৩১ মে) শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত বছরের তুলনায় পাসের হার কমেছে। কিন্তু এ প্লাসের সংখ্যা বেড়েছে।

তিনি জানান, এ বছর ১ লাখ ৬০ হাজার ৬৩৫ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে এক লাখ ৪০ হাজার ২৪৩ জন। ২০ হাজার ৩৯২ জন ফেল করেছে। পাসকৃতদের মধ্যে ৬৮ হাজার ৯১৯ ছাত্র ও ৭১ হাজার ৩২৪ ছাত্রী রয়েছে। এ প্লাস পেয়েছে ১৩ হাজার ৭৬৪ জন। তার মধ্যে ৬ হাজার ৯৫৬ জন ছাত্র ও ৬ হাজার ৮০৮ জন ছাত্রী রয়েছে। গত বছর পাসের হার ছিল ৯০.৮৮ শতাংশ ও এ প্লাস পেয়েছিল ৯ হাজার ৯৪৮ জন। এ বছর পাসের হার কমলেও এ প্লাসের সংখ্যা বেড়েছে।

তিনি আরো জানান, পাসকৃত শিক্ষার্থীদের মধ্যে ১৩ হাজার ৭৬৪ জন এ প্লাস, ৪২ হাজার ১০৮ জন এ গ্রেড, ৩০ হাজার ৩৭৪ জন বি গ্রেড, ২০ হাজার ২৩৯ জন সি গ্রেড ও ৩৫২ জন ডি গ্রেড পেয়েছে। খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে পাশের হার খুলনায় ৯২.৬৬ শতাংশ, বাগেরহাটে ৯০.৬৬ শতাংশ, সাতক্ষীরায় ৯৪.০৩ শতাংশ, কুষ্টিয়ায় ৮০ শতাংশ, চুয়াডাঙ্গায় ৮৬.৯৯ শতাংশ, মেহেরপুরে ৭৮.৩০ শতাংশ, যশোরে ৯০.০৪ শতাংশ, নড়াইলে ৮৩.৯৫ শতাংশ, ঝিনাইদহে ৮৩.৭৪ শতাংশ ও মাগুরায় ৮২.৩৪ শতাংশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া