adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এমবাপে ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখেন, তবে এর জন্য ব্যাকুল নন

স্পোর্টস ডেস্ক : পিএসজির তারকার কাছে দলীয় সাফল্যই মুখ্য। ফরাসি বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড সময়ের অন্যতম সেরা ফুটবলার হিসেবে বিবেচিত। ভবিষ্যতে তিনি অনেক ব্যক্তিগত ট্রফি জিতবেন বলে অনেকেই মনে করেন।

২০০৮ সাল থেকে ব্যালন ডি’অরে আধিপত্য করে আসছেন লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। গত ১২ বছরে এই দুই জন ছাড়া ফ্রেঞ্চ ফুটবলের দেওয়া এই পুরস্কার জিততে পেরেছেন কেবল রিয়াল মাদ্রিদের ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদ্রিচ, ২০১৮ সালে। এমবাপেও জিততে চান বিশেষ পুরস্কারটি, তবে এজন্য তিনি উদগ্রীব নন বলে মিররকে দেওয়া সাক্ষাৎকারে জানান।

পুরস্কারটি জিততে পারলে দারুণ হবে, কিন্তু এটা এমন কিছু নয় যে আমি রাতে ঘুমাতে পারি না। আমি এমন মনে করি না যে এটা আগামী বছর বা পরের বছরই আমাকে জিততে হবে। এর জন্য আমি কোনো সময় বেঁধে দেইনি। আমি সব সময় পিএসজি ও জাতীয় দলকে প্রাধান্য দিই। এরপর আমার পারফরম্যান্স থেকে যদি ব্যক্তিগত সম্মান আসে, তাহলে তা হবে বাড়তি পাওয়া। – গোলডটকম

বয়স মাত্র ২১, এরই মধ্যে বিশ্বকাপ জয়ের স্বাদ পাওয়া এমবাপে চারবার জিতেছেন লিগ ওয়ান শিরোপা। পিএসজির আরও অনেক ঘরোয়া সাফল্যের অন্যতম কারিগর তিনি। তবে এখনও চ্যাম্পিয়ন্স লিগ জেতা হয়নি এমবাপের। এর পাশাপাশি জাতীয় দলের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপও জিততে চান তিনি।
জাতীয় দলের হয়ে সফলতা ধরে রাখতে আগামী মৌসুমে আমাদের সামনে রয়েছ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। সেখানে বিজয়ী হওয়াই হবে আমাদের লক্ষ্য। ইউরোপিয়ান কাপ(চ্যাম্পিয়ন্স লিগ) জেতা এবং পিএসজির প্রথম ইউরোপিয়ান কাপ জয়ের অংশ হওয়া আমার বড় লক্ষ্য, যা হবে বিশেষ কিছু।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া