adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমার চোখে তিনি ‘জ্ঞানী শিক্ষক’, বললেন ব্রাজিলিয়ান রোনালদো

স্পোর্টস ডেস্ক : এক সময়ের তারকা ফরোয়ার্ড ব্রাজিলিয়ান রোনালদো খুব বেশি সময় তার সাহচর্য পাননি। কিন্তু লুইগি সিমোনিকে তিনি ঠিকই মনে রেখেছেন। কদিন আগে না ফেরার দেশে পাড়ি জমানো ইন্টার মিলানের এই সাবেক কোচকে ‘জ্ঞানী শিক্ষক’ বলে কৃতজ্ঞতা জানিয়েছেন ‘দা ফেনোমেনোন’।
এক বছর আগে হৃদরোগে আক্রান্ত হওয়া সিমোনি জীবনের সঙ্গে লড়াইয়ে হার মানেন গত শুক্রবার। ৮১ বছর বয়সী এই কোচের হাত ধরে ইন্টার মিলান ১৯৯৭-৯৭ মৌসুমের উয়েফা কাপ জিতেছিল।

চার দশকের কোচিং ক্যারিয়ারে ইতালিয়ান ফুটবলের বিভিন্ন পর্যায়ে ১৭টি দলের দায়িত্ব পালন করা সিমোনি ১৯৯৭-৯৮ মৌসুমে ছিলেন ইন্টারের কোচ। ওই মৌসুমে তার অধীনে খেলেন রোনালদো।-রিও টাইমস

সিমোনির মৃত্যুতে ইনস্টাগ্রামে দেওয়া পোস্টে কৃতজ্ঞতা জানান রোনালদো। তাকে ‘জ্ঞানী শিক্ষক’ বলে অভিহিত করেন ব্রাজিলের হয়ে দুটি বিশ্বকাপ জেতা এই সাবেক তারকা।
গিগি সিমোনি আমার কাছে শুধু একজন কোচ ছিলেন না।
আজ যদি তাকে স্মরণ করি, তাকে একজন জ্ঞানী ও ভালো মানুষ হিসেবে স্মরণ করব; যিনি হুকুম দিয়ে কিছু করাতেন না, কিন্তু ওই বিষয়গুলো কেন গুরুত্বপূর্ণ ছিল, তা ব্যাখ্যা করতেন। একজন শিক্ষক হিসেবে তাকে স্মরণ করব আমি। আমরা তার অর্কেস্ট্রা, তিন ছিলেন আমাদের কন্ডাক্টর। – বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া