২৯শে মে, ২০২০ ইং | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

adv

ক্রিকফ্রেঞ্জির লকডাউন লাইভে মুমিনুল হক, হাথুরুসিংহের সঙ্গে দ্বন্দ্বের কারণে আমি এখন ভালো অবস্থানে

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের একমাত্র বিশেষজ্ঞ টেস্ট ব্যাটসম্যান ধরা হয় মুমিনুল হককে। অথচ তাকেই একসময় সাদা পোষাকের ক্রিকেট থেকে ছেঁটে ফেলতে চেয়েছিলেন বাংলাদেশের তৎকালীন কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

হাথুরুসিংহের সঙ্গে দ্বন্দ্বে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের শততম টেস্টে দর্শক হয়ে কাটাতে হয়েছিল মুমিনুলকে। যদিও পরবর্তীতে নিজেকে আবারও প্রামাণ করেছেন তিনি। সময়ের পরিক্রমায় মুমিনুল এখন বাংলাদেশের টেস্ট অধিনায়ক।

এখনও কি হাথুরুসিংহের জন্য মুমিনুলের রাগ জমে আছে? ক্রিকফ্রেঞ্জির লকডাউন লাইভে এমন প্রশ্নেরই উত্তর দিয়েছেন মুমিনুল। তিনি হাথুরুসিংহের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। সেই পরিস্থিতির কারণেই এখন ভালো অবস্থানে আছেন বলে জানালেন বাঁহাতি এই ব্যাটসম্যান।
এ প্রসঙ্গে মুমিনুল বলেন, ‘এই মূহুর্তে এটা বলাটা খুব কঠিন। আমি নিজেও জানি না কেন। হয়তো একেক জনের ভিউ একেক রকম। ওর হয়তো মনে হয়েছিল আমার কোথাও দুর্বলতা আছে। আমি ওর কাছে কৃতজ্ঞ, কারণ মানুষ এমন একটা সিদ্ধান্তের কারণে অনেক সময় ভালো অবস্থানে চলে যায়। যেটা আমার ক্ষেত্রে হয়েছে। ভালো অবস্থানে বলতে আগের চেয়ে বেটার আল্লাহর রহমতে।

স্পিন বোলারদের বিপক্ষে মুমিনুলের দুর্বলতাকে সে সময় ঢাল হিসেবে ব্যবহার করেছিলেন হাথুরুসিংহে। সেটাই শাপেবর হয়েছে মুমিনুলের জন্য। তাই তিনি এটাকে গুরুত্ব দিয়েছিলেন এবং এর থেকে বের হওয়ার জন্য নিজেকে তৈরি করেছিলেন। মূলত এটাই তাকে পরিপূর্ণ টেস্ট ক্রিকেটার হয়ে উঠতে সাহায্য করেছে।
মুমিনুল বলেছেন, ওই সময় যদি ওই পরিস্থিতিটা তৈরি না হতো। তাহলে জিনিসটা আমি ওইভাবে নিতাম না। সিরিয়াসলি নিতাম না। এটা হওয়ার কারণে ওর কাছে অনেক কৃতজ্ঞ। আল্লাহ যা করে ভালোই করে। ওই জিনিসগুলো যখন হচ্ছিলো আমি পজেটিভলি নিয়েছিলাম।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2020
M T W T F S S
« Apr    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া