adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্তে বাংলাদেশ এখন ২৮তম!

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনায় কাঁপছে বাংলাদেশ। দ্রুত ছড়িয়ে পড়ছে এই মারণ ভাইরাস। এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়ে গেছে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ছয়শ ১৭ জন।

বাংলাদেশে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। গতকালের মঙ্গলবারের চেয়ে আজ বুধবার তিনশ ৬৬ জন বেশি শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৬ হাজার সাতশ ৩৮ জন। যা বিশ্বে ২৮তম! সর্বোচ্চ আক্রান্তের সংখ্যায় শীর্ষ তিনটি স্থান দখল করে রেখেছে যুক্তরাষ্ট্র (১৫৭০৯০৮ জন), রাশিয়া (৩০৮৭০৫ জন) এবং স্পেন (২৭৮৮০৩ জন)।

মৃত্যুর দিক দিয়েও শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৯৩ হাজার পাঁচশ ৩৮ জন। যুক্তরাজ্যে মারা গেছেন ৩৫ হাজার তিনশ ৪১ জন। তৃতীয় সর্বোচ্চ মারা গেছেন ফ্রান্সে। সেদেশে ২৮ হাজার ২২ জন মানুষ মারা গেছেন। ইতালিতে ৩২ হাজার একশ ৬৯ মানুষ মারা গেছেন। আর স্পেনে মারা গেছেন ২৭ হাজার সাতশ ৭৮ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা তিনশ ৮৬ জন। প্রতিবেশী ভারতে আক্রান্ত এক লাখ ছয় হাজার আটশ ৮৬ জন এবং মৃত্যু হয়েছে তিন হাজার তিনশ তিন জনের।

যদিও করোনার লক্ষণ নিয়ে প্রতিদিনই বাংলাদেশে বেশ কিছু মৃত্যুর ঘটনা ঘটছে, সেগুলো পরীক্ষা না হওয়ার কারণে হিসাবে ধরা যাচ্ছে না। আর স্বল্প পরীক্ষাতেও যে পরিমাণ করোনা আক্রান্ত রোগী ধরা পড়ছে, সেটা রীতিমতো আশঙ্কার। এর মাঝেই দোকানপাট-শপিং মল খুলে দেওয়া হয়েছে। সূত্র: ওয়ার্ল্ডোমিটার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া