adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকফ্রেঞ্জিকে দেয়া সাক্ষাৎকারে নাসির হোসেন, আমাকে সবচেয়ে বেশি সাপোর্ট দিয়েছেন সাকিব ভাই

স্পোর্টস ডেস্ক : ২০১১ সালের আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে হারাতেতে ওয়ানডে ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হন নাসির হোসেন। একই বছরের অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকায় টি-টোয়েন্টিতে এবং চট্টগ্রামে টেস্টে অভিষেক ঘটে ফিনিশার হিসেবে খ্যাত এই মিডল অর্ডার ব্যাটসম্যানের।

ক্রিকেটাঙ্গনে ব্যাড বয় হিসেবে পরিচিত এই খেলোয়াড় ক্যারিয়ারের শুরু থেকে শেষ পর্যন্ত পার করেছেন অনেক উত্থান পতন। ক্যারিয়ারের ভালো সময়ে তো বটেই, খারাপ সময়েও তিনি সাপোর্ট পেয়েছেন দলের সিনিয়রদের কাছ থেকে। তবে সবচেয়ে বেশি সাপোর্ট তিনি পেয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের কাছ থেকে।

সম্পতি ক্রিকফ্রেঞ্জিকে দেয়া এক লাইভ সাক্ষাৎকারে নাসির এ কথা জানান। তাঁর ভাষ্যমতে ক্যারিয়ারের শুরু থেকে নিজের শেষ খেলাটি পর্যন্ত সাকিব আল হাসান তাকে সাপোর্ট দিয়ে গেছেন সবচেয়ে বেশি। লাইভে সাকিব আল হাসানের প্রসঙ্গ উঠতেই তিনি এমনটাই জানান।

ক্যারিয়ারের শুরুতেই নাসির দলে পেয়ছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদের মতো সিনিয়র খেলোয়াড়দের। যাদের কিনা নতুনদের সাপোর্ট দেয়ার ক্ষেত্রে বেশ সুনাম রয়েছে। সেই সঙ্গে অধিনায়ক হিসেবে পেয়েছেন দেশ সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহীম এবং সাকিব আল হাসানকে।

নাসির বলেন, ‘সাকিব ভাইর কথা যেহেতু উঠেছে, আমি বলতে চাই জাতীয় দলে যতদিন খেলেছি উনি আমাকে অনেক সাপোর্ট দিয়েছেন।

সেই সঙ্গে নাসির মনে করেন পুরো ক্রিকেট ক্যারিয়ারে তিনি সাকিবের মতো শক্ত মানসিকতার মানুষ আর দেখেননি। এই তালিকায় নাসির রেখেছেন জাতীয় দলের আরেক পেসার মুস্তাফিজ রহমানকেও। ঘরোয়া এবং আন্তর্জাতিক দুই অঙ্গনেই এই দুইজনকেই সর্বাধিক শক্ত মানসিকতা সম্পন্ন ক্রিকেটার মানছেন তিনি।

নাসির বলেন, আর আমার চোখে দেখা মানসিকভাবে শক্ত মানুষ তিনি। এছাড়া মুস্তাফিজ আছে। বাংলাদেশে যত খেলোয়াড় আছে, ঘরোয়া বলেন বা যে লেভেলেই বলেন না কেন এই দুজন সবচেয়ে বেশি মানসিক দিক দিয়ে শক্ত।

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন নাসির। নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছেন ২০১৮ সালে। এরপর আন্তর্জাতিক অঙ্গনে দেখা যায়নি এই অলরাউন্ডারকে। ফর্মে না থাকায় বাদ পড়েছেন বিসিবির চলতি বছরের কেন্দ্রীয় চুক্তি থেকেও।

১৯ টেস্ট, ৬৫টি ওয়ানডে এবং ৩১টি টি-টোয়েন্টি খেলে নাসির রান করেছেন মাত্র ২৬৯৫। নিজের নামের পাশে লিখিয়েছেন ২টি শতক এবং ১৪টি অর্ধশতক। অপরদিকে ৩৯৩ ওভার বোলিং করেও খুব একটা সুবিধা করতে পারেননি এই পার্ট টাইম বোলার। ঝুলিতে পুরেছেন মাত্র ৩৯টি উইকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া