adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৫ পুলিশ সদস্যসহ ৬৮ জনের করোনা শনাক্ত

ডেস্ক রিপাের্ট : চট্টগ্রামের তিনটি ল্যাবে গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় জেলার ৬৮ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৮ জন ও উপজেলার ১০ জন।

শুক্রবার রাত সাড়ে ১১ টায় এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, বিআইটিআইডিতে গত ২৪ ঘণ্টায় ২৫৫টি নমুনা করা হয়। এদের ২৫ জনের নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে চট্টগ্রাম জেলার ১৭ জনের এবং বাকি ৮ জন ভিন্ন জেলার বাসিন্দা।

চট্টগ্রাম জেলায় আক্রান্তদের মধ্যে নগরীর ৫ পুলিশ সদস্যসহ ১৩ জন এবং আনোয়ারা ও সীতাকুণ্ড উপজেলায় দুইজন করে ৪ জনের করোনা সংক্রমিত হয়েছে।

সিএমপি অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) আবু বক্কর সিদ্দিক জানান, চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে পাঁচ পুলিশ কনস্টেবল আছে। এ পর্যন্ত সিএমপির ৫২ পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হলেন।

এদিকে, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম জেলার ৪ জন এবং বাকি ৯ জন অন্য জেলার।

চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে হাটহাজারীর ৩ জন ও চন্দনাইশ উপজেলার একজনের কভিড-১৯ শনাক্ত হয়েছে।

অপরদিকে, চট্টগ্রাম মেডিকেল কলেজের পরীক্ষাগারে ১০৯ টি নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে।

এদের মধ্যে ৪৫ জন চট্টগ্রাম নগরীর এবং সীতাকুণ্ড উপজেলার ১ জন ও বোয়ালখালীর একজন রয়েছে।

এই পর্যন্ত চট্টগ্রাম জেলায় ৬৪১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৯৪ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। চট্টগ্রাম জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট ৩১ জনের মৃত্যু হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া