adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শচীনের অনেক রেকর্ড,যা ভাঙতে পারবেন না কোহলি, বললেন পাকিস্তানের ওয়াসিম আকরাম

স্পাের্টস ডেস্ক : শচীন টেন্ডুলকার ও বিরাট কোহলি দুজনেই গ্রেট। তবে দুজনের পার্থক্য হল, বোলারদের আগ্রাসনের ক্ষেত্রে প্রতিক্রিয়া ব্যক্ত করার সময়। এমনটাই জানালেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম।

পাকিস্তানি কিংবদন্তি সাফ জানিয়ে দিচ্ছেন, স্লেজিংয়ের মুখে কোহলি হয়তো মাথা গরম করে নিজের উইকেট হারিয়ে ফেলবে। তবে টেন্ডুলকার কিন্তু আরও দৃঢ়প্রতিজ্ঞ হয়ে পড়বে।
আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেলে আকরাম জানিয়েছেন, বিরাট আধুনিক সময়ের গ্রেট। শচীনের সঙ্গে তুলনায় বিরাট অনেক বেশি আগ্রাসী। একজন ব্যক্তি বা ব্যাটসম্যান হিসেবে বিরাট পজিটিভ আগ্রাসন দেখিয়ে থাকে। শচীন আবার শান্ত মাথায় আগ্রাসী থাকে। শরীরী ভাষা সম্পূর্ণ আলাদা থাকে। বোলার হিসাবে এই বিষয় আমরা পড়ে ফেলতে পারি।

আকরাম আরো জানান, শচীন জানতো আমি যদি ওঁকে স্লেজিং করি তাহলে ও অনেক বেশি দৃঢ়প্রতিজ্ঞ হয়ে উঠবে। এটা আমার ধারণা। এটা ভুলও হতে পারে। আর যদি কোহলিকে স্লেজিং করতে হয়, তাহলে ও মেজাজ হারিয়ে ফেলবে। তাই একজন ব্যাটসম্যান যখন রেগে যায়, সেই সময়েই সে বোলারকে আক্রমণ করতে চাই। আউট করার সেটাই মোক্ষম সুযোগ থাকে।
শচীনের রেকর্ড কোহলি ভেঙে দিতে পারেন, এমনটাও বিশ্বাস করেন পাক মহাতারকা। ৪৩টি একদিনের শতরান নিয়ে শচীনের (৪৯) ঠিক পিছনেই রয়েছেন কোহলি। যদিও শচীনের সব রেকর্ড কোহলি ভাঙতে পারবেন কিনা, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে তার।

আকরাম বলছেন, আমি তুলনা করতে চাই না। তবে কোহলির অনেকদূর যাওয়ার ক্ষমতা রয়েছে। অনেক রেকর্ডও ভাঙবে। শচীনের সব রেকর্ড ভাঙতে পারবে? যথেষ্ট সংশয় রয়েছে। কারণ, শচীনের রেকর্ডের সংখ্যা অগুনিত। – ইন্ডিয়ান এক্সপ্রেস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া