adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুশফিকের ব্যাটে ভুয়া দর হাঁকানো দেখে আশরাফুল নিজের ব্যাট নিলামে তােলা থেকে পিছু হটলেন

নিজস্ব প্রতিবেদক : নিলাম প্রক্রিয়া পরিস্কার নয় বলে ঐতিহাসিক ব্যাটটি নিলামে তুলবেন না বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মাদ আশরাফুল।

করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে ইংল্যান্ডের মাটিতে ২০০৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে শত রানের ইনিংস খেলা ব্যাটটি নিলামে তোলার ঘোষণা দিয়েছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

আশরাফুল সাংবাদিকদের বলেন, আমি দেখেছি, মুশফিকের ব্যাট নিলামের সময় অনেক ভুয়া দর হাঁকা হয়েছে। যদি এরকম কিছু ঘটে তাহলে ব্যাট নিলামে তোলার কোনো মানেই হয় না। আমি আসলে বুঝতে পারছি না বাংলাদেশে কীভাবে নিলাম হয়। দেশে নিলামের ভালো সংস্কৃতি রয়েছে বলে আমি মনে করি না।
আশরাফুল আরো বলেন, ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে আমি ব্যাট নিলামে তুলতে চেয়েছিলাম। কিন্তু এখন আমি মনে করি, নিলামের জন্য ভালো প্রক্রিয়া থাকা উচিৎ।

একটি সূত্র বলেছে, প্রথমে নিলামের জন্য নিজের ব্যাটের ভিত্তিমূল্য ১৫ লাখ টাকা রাখতে চেয়েছিলেন আশরাফুল। কিন্তু অকশন ফর অ্যাকশন, যারা নিলাম আয়োজন করতে চেয়েছিল তারা তাতে রাজি হয়নি। যার কারণে সিদ্ধান্ত বদলেছেন আশরাফুল।
ভালো টাকা না পেলে নিলামের দরকার আছে কী? আমি নিজের ব্যক্তিগত তহবিল থেকে মানুষকে সাহায্য করতে পারব। তবে বেশি মানুষকে যাতে সহযোগিতা করতে পারি সেজন্য ব্যাটটি নিলামে তুলতে চেয়েছিলাম।
এর আগে অকশন ফর অ্যাকশন সাকিব আল হাসানের ব্যাট নিলামের আয়োজন করে। পরে তার ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া