adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্য অধিদপ্তর জানালাে, করোনায় দেশে ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের মহামারীতে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ১৩ জন প্রাণ হারিয়েছেন। এ পর্যন্ত এটাই একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা। করোনা সংক্রমণে এখন পর্যন্ত দেশে মোট ১৯৯ জনের মৃত্যু ঘটল।

আজ বৃহস্পতিবার (৭ মে) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে করোনা পরিস্থিতি তুলে ধরা হয়। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ব্রিফিংয়ে যুক্ত হয়ে প্রতিদিনের মতো তথ্য জানান। তবে প্রতিদিনই ব্রিফিংয়ে বিগত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা প্রকাশ করা হলেও এবারের ব্রিফিংয়ে তিনি বলেন, এ্ই সংখ্যা প্রেস রিলিজের মাধ্যমে জানানো হবে।

ডা. নাসিমা আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ছয় হাজার ৩৮২টি। আর নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৮৬৭টি। এর মধ্যে করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে ৭০৬ জনকে। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১২ হাজার ৪২৫ জন। আর এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক লাখ পাঁচ হাজার ৫১৩টি। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩০ জন করোনা রোগী। এ নিয়ে এ পর্যন্ত এক হাজার ৯১০ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে বুলেটিনে।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। পরে ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া