adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন চুক্তিতে এমবাপে পিএসজিতে থাকলে সপ্তাহিক বেতন পাবেন ৬ কোটি টাকা

স্পাের্টস ডেস্ক : কিলিয়ান এমবাপের সঙ্গে নতুন চুক্তির প্রস্তাব দিয়েছে প্যারিস সাঁ জারমাঁ। যা তার সাপ্তাহিক বেতন এক লাফে দ্বিগুণ করে দেবে। সপ্তাহে তিন লাখ পাউন্ড (প্রায় তিন কোটি টাকা) বেতন পান এখন ফরাসি তারকা। নতুন চুক্তিতে তার সাপ্তাহিক বেতনের পরিমাণ দাঁড়াবে ৬ লা পাউন্ড (প্রায় ৬ কোটি টাকা)।

মনে করা হচ্ছে এমবাপেকে দলে সই করাতে মরিয়া হয়ে ঝাঁপাতে তৈরি রিয়াল মাদ্রিদ এবং লিভারপুলও। সেই সম্ভাবনা রুখতেই এমবাপের সাপ্তাহিক বেতন দ্বিগুণ করার প্রস্তাব দিয়েছে পিএসজি।

করোনাভাইরাস বিশ্বফুটবলের দলবদলের বাজারে বড় প্রভাব ফেলতে শুরু করেছে। এমনও বলা হচ্ছে মোনাকো থেকে ১৬২ মিলিয়ন পাউন্ডে (প্রায় ১ হাজার ৫৩০ কোটি টাকা) এমবাপেকে সই করালেও এখন যা পরিস্থিতি দাঁড়িয়েছে, তাতে পিএসজি তার মূল্য ৩৫ মিলিয়ন পাউন্ডের (প্রায় ৩৫০ কোটি) বেশি পাবে না। কিন্তু পিএসজির মালিকেরা সেটা মনে করে না। তাই এমবাপেকে এত বড় অঙ্কের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে।
যদি এমবাপে এই নতুন চুক্তিতে রাজি হন, তা হলে তিনি এই মুহূর্তে সব চেয়ে দামি ফুটবলার হওয়ার রেকর্ড করবেন। নেইমার, রাহিম স্টার্লিংকে টপকে যাবেন। লিওনেল মেসি এই তালিকায় নেমে যাবেন আট নম্বরে। এমবাপে আগেই বলেছিলেন তিনি ফ্রান্সেই খেলতে চান। সে দিক থেকে নতুন চুক্তিতে সই করতে তার গররাজি হওয়ার কোনও কারণ নেই।
রিয়াল মাদ্রিদ এমবাপে এবং আর্লিং আলাঁদকে দলে সই করানোর পরিকল্পনা নিয়ে এগোচ্ছিল। এমবাপেও আগে জানিয়ে দিয়েছিলেন, তিনি ছোটবেলায় জিনেদিন জিদানের ভক্ত ছিলেন। রিয়াল মাদ্রিদের ম্যানেজারের দায়িত্বে থাকা জিদান তাই এমবাপেকে সই করানোর ক্ষেত্রে বড় ভূমিকা নিতে পারেন বলে মনে করা হচ্ছিল। কিন্তু বিশ্বজুড়ে অর্থব্যবস্থায় যে ভাবে করোনা প্রভাব ফেলেছে তাতে রিয়ালের পরিকল্পনাও ধাক্কা খেয়েছে।

পিএসজির সঙ্গে এমবাপের চুক্তি ২০২২ সালে শেষ হবে। ফলে মনে করা হচ্ছে রিয়াল মাদ্রিদকে তাই অপেক্ষা করতে হবে এমবাপেকে সই করানোর ক্ষেত্রে। -আনন্দবাজার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া