adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩০ মে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস প্রতিরোধে সরকার আগামী ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে । এরই মধ্যে রোজা ও ঈদের ছুটি শুরু হয়ে যাওয়ায় আগামী ৩০ মে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি থাকবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ তথ্য নিশ্চিত করেছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

মঙ্গলবার (৫ মে) শিক্ষা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি জানান, সরকার ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। শিক্ষাপঞ্জি অনুসারে রোজা ও ঈদের ছুটি শুরু হয়ে যাওয়ায় আগামী ৩০ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামীতে ছুটি আরও বাড়ানো হবে কিনা জানতে চাইল শিক্ষা সচিব বলেন, পুরো বিষয়টা নির্ভর করছে করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতির ওপর। পরিস্থিতি বিবেচনা করে পরবর্তীতে শিক্ষা প্রতিষ্ঠান খোলা বা বন্ধের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এরই মধ্যে দেশের সব সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ঈদের ছুটিসহ ৩০ মে পর্যন্ত ছুটি ঘোষণা করেছে ।

করোনাভাইরাস সংক্রমনের ঝুঁকি এড়াতে গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরিস্থিতির উন্নতি না হওয়ায় এই ছুটি আরও দুই দফা বাড়ানো হয়। এরই মধ্যে প্রধানমন্ত্রী এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, করোনা পরিস্থিতির উন্নতি না হলে প্রয়োজনে আগামী সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া