adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম প্রকাশ্যে আসায় ‘খুশি’ ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : অসুস্থতা, মৃত্যু গুজব উড়িয়ে দিয়ে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জন উন প্রকাশে আসায় আনন্দিত ডোনাল্ড ট্রাম্প! এ নিয়ে টুইট করে প্রতিক্রিয়া জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

প্রায় তিন সপ্তাহ ধরে জনসম্মুখে দেখা যাচ্ছিল না কিমকে। উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা দাদা কিম ইল-সাং এর জন্মবার্ষিকীর অনুষ্ঠানে কিমের অনুপস্থিতির পর থেকে তার শারীরিক অবস্থা নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে তীব্র জল্পনা দেখা দেয়। কড়া এই শাসকের মৃত্যু হয়ে থাকতে পারে বলেও সিএনএন, বিবিসি, এএফপিসহ বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়। বিষয়টি নিয়ে মুখ খুলছিল না উত্তর কোরিয়াও।

বিশ্বজুড়ে যখন কিমের মৃত্যু ও জটিল অসুস্থতা নিয়ে জল্পনা চলছে তখন ২০ পর শুক্রবার জনসম্মুখে নিজের উপস্থিতি জানান দেন কিম। তাকে উত্তর পিয়ংইয়ংয়ে একটি সার কারখানা প্ল্যান্টের উদ্বোধন করতে দেখা যায়।

কিমের ফিতা কাটার ও উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চে বসে থাকার ছবিও প্রকাশিত হয়েছে। যার অর্থ, পারমাণবিক শক্তিধর উত্তর কোরিয়ার নেতা কিম বেঁচে আছেন এবং সুস্থ আছেন।

সুস্থ কিমকে জনসম্মুখে দেখে যারপরনাই আনন্দিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটে তিনি লিখেছেন, “তিনি ফিরে আসায় এবং তাকে সুস্থ দেখতে পেরে আমি আনন্দিত!”

অবশ্য কিমের মৃত্যুর খবর ট্রাম্প কখনই বিশ্বাস করেননি। এসব সিএনএন’র ‘বানানো মিথ্যা খবর’ বলেও মন্তব্য করেন বিশ্বের সবচেয়ে শক্তিধর দেশটির প্রেসিডেন্ট। কিমের সঙ্গে তার ‘ভালো সম্পর্ক’ আছে দাবি করে ট্রাম্প জানিয়েছিলেন তার খবর তিনি জানেন, অন্যরাও দ্রুত জানতে পারবে।

ট্রাম্প যুক্তরাষ্ট্রের ক্ষমতায় আসার পর উত্তর কোরিয়ার পারমাণবিক কার্যক্রম নিয়ে কিমের সঙ্গে দুইবার বৈঠক করেছেন। কিন্তু তাতে দৃশ্যমান কোনো ফল আসেনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া