adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্যমন্ত্রীর দাবি – করােনায় অন্য যেকোনো দেশের তুলনায় বাংলাদেশের অবস্থা ভালো

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব মহামারি করোনাভাইরাসে অন্য যেকোনো দেশের তুলনায় বাংলাদেশের অবস্থা ভালো বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বলেছেন, এটা এমনিতেই হয়নি, সরকার সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার কারণেই তা সম্ভব হয়েছে।

মন্ত্রী বলেন, ‘করোনা মোকাবেলায় সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণের কারণেই পৃথিবীর অন্য দেশের তুলনায় বাংলাদেশ এখনো ভালো অবস্থানে রয়েছে। আক্রান্তের ৪৪ দিন পার হলেও দেশে করোনা রোগীর সংখ্যা ইতালি, ফ্রান্স, আমেরিকার থেকে বহুগুণ কম রয়েছে। কিন্তু বিশ্বের অন্যান্য দেশে ৪৪ দিন পর যখন লাখ লাখ মানুষ আক্রান্ত হয়েছে সেখানে আমাদের দেশে মোট আক্রান্ত এখন ৩৭৭২ জন।’

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলনকক্ষে আয়োজিত এক ভিডিও কনফারেন্সে মন্ত্রী এসব কথা বলেন।
‘জাতীয় পুষ্টি সপ্তাহ- ২০২০’ উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন মন্ত্রী।

ভিডিও কনফারেন্সে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে সভার স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নব নিযুক্ত মহাপরিচালক সাহান আরা বানু প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেশে দৈনিক আক্রান্ত সর্বোচ্চ ৩০০ থেকে ৪০০ এর ঘরেই আছে। এটি এমনি এমনি সম্ভব হয়নি। চিকিৎসক, নার্সদের জীবনবাজি রেখে লড়াই করা, স্বাস্থ্যখাতের যথাসময়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী উদ্যোগ গ্রহণ আর একই সাথে দেশের মানুষের সরকারি নির্দেশনাসমূহ মেনে আত্মসচেতনতা বৃদ্ধির ফলেই দেশে করোনা এখনো মহাবিপর্যয়ে পৌঁছেনি।’

কোনো সমালোচনায় হতাশ হয়ে না পড়ে করোনার এই দুর্যোগের সময় স্বাস্থ্যখাতের সবাইকে জনগণের পাশে থেকে নিরলস কাজ করে যেতে পরামর্শ দেন মন্ত্রী।

এর আগে দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে জানানো হয়, দেশে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত তিন হাজার ৭৭২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৯০ জন আক্রান্ত হয়েছেন। একই সময় দেশে আরও ১০ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২০ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও পাঁচজন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯২ জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া