adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ত্রান বিতরণের সময় রিজভী – ফ্রন্ট লাইনে যারা লড়ছেন তাদের নিরাপত্তা পর্যাপ্ত নয়

নিজস্ব প্রতিবেদক : করোনা মোকাবিলায় ডাক্তার, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা ফ্রন্ট লাইনে (সামনে থেকে) লড়াই করছেন। অথচ তাদের পর্যাপ্ত নিরাপত্তা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রাজধানীসহ বিভিন্ন জেলার অধিকাংশ হাসপাতালে করোনা রোগীদের জন্য একটি শয্যাও প্রস্তুত হয়নি বলেও দাবি করেন বিএনপির সিনিয়র এই নেতা।

বুধবার (২২ এপ্রিল) নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের অন্তর্গত গ্রামগুলোতে ত্রাণ বিতরণের সময় তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ‘করোনা মোকাবিলায় মেডিক্যাল সরঞ্জাম ক্রয় নিয়েও চলছে নানা কেলেঙ্কারি। যদিও দেশব্যাপী মেডিক্যাল সরঞ্জামের প্রচণ্ড ঘাটতি বিদ্যমান। যে ডাক্তার, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা করোনা মোকাবেলায় ফ্রন্ট লাইনে লড়াই করছেন তাদের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা না থাকায় ইতোমধ্যে কারও মৃত্যু হয়েছে এবং অনেকেই করোনায় আক্রান্ত হচ্ছেন। সরকারের উদ্দেশ্যপ্রণোদিত অবহেলার কারণেই বাংলাদেশে এখন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।’

তিনি বলেন, ‘সাধারণ ক্ষুধার্ত মানুষ ত্রাণের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করছে। অথচ দেশের নানা স্থান থেকে হাজার হাজার বস্তা চাল, আটা, ভোজ্য তেল প্রায় প্রতিদিনই উদ্ধার হচ্ছে। আর এই হাজার হাজার বস্তা লুটপাটে শাসকদলের লোকেরাই জড়িত।‘

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া