adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যাশেজের মতো ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের বর্ডার-গাভাস্কার ট্রফি সিরিজ খেলতে আগ্রহী অস্ট্রেলিয়া

স্পাের্টস ডেস্ক : কোভিড -১৯ অতি মহামারীজনিত আর্থিক ক্ষতিপূরণ করার উপায় খুঁজছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাই চলতি বছরের শেষদিকে ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজকে পাঁচ ম্যাচের সিরিজে পরিণত করার কথা ভাবছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। বিরাট কোহলিদের অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা অক্টোবরে। টি-২০ ত্রিদেশীয় সিরিজ দিয়ে সিরিজ শুরু হবে এবং ডিসেম্বরে চার ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।
মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান কেভিন রবার্টস জানিয়েছেন, বছরের শেষদিকে ভারতের বিপক্ষে পাঁচটি টেস্ট সিরিজ পরিচালনা করার ইচ্ছা প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে এটি বন্ধ দরজার পিছনে রয়েছে বলেও জানান তিনি।
রবার্টস আরও জানিয়েছেন যে, বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলকে অ্যাডিলডের ওভালের কাছে সমাপ্ত হতে চলা ১২৮ কক্ষের হোটেলে ‘কোয়ারেন্টাইন হাব’ করে রাখা যেতে পারে৷ যার ফলে কোনও অতিরিক্ত ভ্রমণ ছাড়াই ভারতীয় দল প্রশিক্ষণ এবং টেস্ট ম্যাচ খেলতে পারবে।
রবার্টস এদিন একটি ভিডিও মিডিয়া সম্মেলনে বলেন, ‘এই মুহূর্তে আমরা ভারতীয় সিরিজ নিয়ে সিদ্ধান্ত নিচ্ছি না। বিসিসিআই, ভারতীয় খেলোয়াড় এবং তাদের সমর্থনকারী কর্মীদের পাশাপাশি আমরা এমন একটি সিরিজ করতে চাই যা ক্রিকেট বিশ্বকে অনুপ্রাণিত করে। মাঠে লোক থাকুক বা না থাকুক না কেন।
তিনি আরও জানান, আমরা সমস্ত কার্যকর বিকল্পগুলি অনুসন্ধান করব, যার মধ্যে অনেকগুলি এখন অবধি চিন্তা করা হত না। আমরা এমন এক অন্য বিশ্বে রয়েছি। যেখানে হঠাৎ করে আমরা যা কিছু সিদ্ধান্ত নিতে পারব না। যার জন্য পরে অনুশোচনা করতে হবে। বরং তার চেয়ে আমরা এমন কিছু করতে চাই যার জন্য কৃতজ্ঞ থাকব।
ভারতীয় বোর্ডের প্রতি আশাপ্রকাশ করে রবার্টস বলেন, আমরা যা নিয়ে কাজ করছি তা বিসিসিআই-এর সঙ্গে আলোচনা করেই। ভবিষ্যতে পাঁচটি টেস্ট সিরিজ হোক বা না-হোক, পরবর্তী গ্রীষ্মে ক্রিকেট বিশ্বকে অনুপ্রাণিত করে এমন এক আন্তর্জাতিক টেস্ট সিরিজ আমরা আয়োজন করতে চাই। এটাই আমাদের লক্ষ্য। আমরা এটির জন্য পরিকল্পনা করছি। এর জন্য আমাদের যতটা সম্ভব চেষ্টা করতে হবে।
ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের অ্যাশেজ মতোই ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের নিয়মিত বর্ডার-গাভাস্কার ট্রফি সিরিজ নিয়ে দুই বোর্ডের মধ্যে আলোচনা হয়েছে। তিনি বলেন, আমরা উভয় দেশই ইংল্যান্ডের বিপক্ষে পাঁচটি টেস্ট সিরিজ খেলার মতো ভবিষ্যতে অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে পাঁচ টেস্টের সিরিজে উন্নয়নের অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেছি। ২০২৩-এর পরবর্তী ফিউচার ট্যুর প্রোগ্রামে এটি করার কথা ভাবা হয়েছে বলেও জানান অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের প্রধান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া