adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অনলাইন কোর্ট চেয়ে প্রধান বিচারপতিকে চিঠি দিলেন দুই আইনজীবী

ডেস্ক রিপাের্ট : করোনা ভাইরাস মোকাবিলায় অনলাইনে প্রয়োজনীয় আদেশের জন্য একটি বেঞ্চ গঠন করতে প্রধান বিচারপতি বরাবরে একটি চিঠি দিয়েছেন সুপ্রিম কোর্টের দুই আইনজীবী।

ওই চিঠিতে তারা করোনা মোকাবিলায় রুল জারি এবং কয়েকটি অন্তর্বতীকালীন আদেশের আবেদন জানিয়েছেন।

মানবাধিকার সংগঠন চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের (সিসিবি ফাউন্ডেশন) পক্ষে এর চেয়ারম্যান ব্যারিস্টার মো. আব্দুল হালিম ও পরিচালক অ্যাডভোকেট ইশরাত হাসান রেজিস্ট্রার জেনারেলের ই-মেইলের মাধ্যমে ১৮ এপ্রিল এ চিঠি পাঠিয়েছেন।

রোববার (১৯ এপ্রিল) আব্দুল হালিম বলেন, ই-মেইলের মাধ্যমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের মাধ্যমে এ চিঠি পাঠিয়েছি। করোনা বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারির আরজি জানানো হয়েছে। যেগুলো সরকারের পদক্ষেপের সমার্থক। এ চিঠিটি আবেদন হিসেবে গ্রহণ করে প্রধান বিচারপতি একটি বেঞ্চ গঠন করে দিতে পারেন। যে বেঞ্চ অনলাইনে আদেশ দিতে পারেন। চাইলে আমরাও স্কাইপ বা অনলাইনের যেকেনো মাধ্যমে সংযুক্ত হতে পারবো।

তিনি আরও বলেন, সরকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে র‌্যাব, পুলিশ এবং আর্মির মাধ্যমে প্রয়োজনীয় ওষুধ, খাদ্যপণ্য ও ত্রাণ বিতরণের জন্য নির্দেশনা, ওএমএসের মাধ্যমে খাদ্যপণ্য বিক্রির ক্ষেত্রে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় শারীরিক দূরত্ব বজায় রাখা, সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশ মতো রাস্তায় ঘোরাফেরা এবং পাবলিক প্লেসে কোনো ধরনের জমায়েত না করতে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মান অনুযায়ী পিপিই সরবরাহ, পর্যাপ্ত অ্যাম্বুলেন্স, আইসোলেটেড আবাসন ও অনান্য সরঞ্জাম সরবরাহ, সব জেলায় প্রাতিষ্ঠানিক আইসোলেশন ও টেস্টিং সেন্টার স্থাপন এবং ব্যাংকে ভিড় কমাতে অনলাইন মাধ্যমে সর্বোচ্চ পরিমাণ অর্থ লেনদেনে ব্যাংকগুলোর প্রতি নির্দেশনা দিতে আবেদন করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া