adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আপডেট করার পর চালু হচ্ছে না স্যামসাং ফোন

ডেস্ক রিপাের্ট : সফটওয়্যার আপডেট নেয়ার পর বন্ধ হয়ে যাচ্ছে স্যামসাংয়ের একাধিক মডেলের ফোন। গ্যালাক্সি এম ৩১ এবং গ্যালাক্সি এ ৭০ মডেলের ফোনে এই সমস্যা বেশি দেখা যাচ্ছে।

সম্প্রতি গ্যালাক্সি এম৩১ মডেলের স্যামসাং ফোনে সফটওয়্যার আপডেট পৌঁছায়। এই আপডেটে এই ফোনে এপ্রিল মাসের অ্যানড্রয়েড সিকিউরিটি প্যাচ পৌঁছেছে। সুরক্ষায় উন্নতির সঙ্গেই এই ফোনের বিভিন্ন সমস্যার সমাধান হয়েছে এই আপডেটে। যদিও এই সফটওয়্যার আপডেট ইন্সটল করার পরে অনেক গ্রাহক ফোন বন্ধ হয়ে যাওয়ার অভিযোগ করেছেন।

ট্যুইটারে একাধিক গ্রাহক অভিযোগ করেছেন তাদের গ্যালাক্সি এম৩১ এ আপডেট ইন্সটল করার পরেই ফোন পাকাপাকিভাবে বন্ধ হয়ে যাচ্ছে। একবার বন্ধ হলে সেই ফোন আর কোন ভাবেই চালানো যাচ্ছে না। গ্রাহকরা জানিয়েছেন আপডেট ইন্সটলের সময় তা আটকে যাচ্ছে। এর পরেই ফোন ‘ব্রিক’ হচ্ছে বলে জানা গিয়েছে।

একবার ফোন বন্ধ হয়ে যাওয়ার পরে ফ্যাক্টরি রিসেট করেও ফোন অন করা সম্ভব হচ্ছে না। যদিও অনেকে জানিয়েছেন আগের ফার্মওয়্যার ডাউনলোড করে ইন্সটল করার পরে ফোন চলতে শুরু করেছে। যদিও ফার্মওয়্যার ইন্সটলের সময় কোন ভুল হলে ফোনের বড়সড় ক্ষতি হয়ে যেতে পারে।

গ্যালাক্সি এম৩১ গ্রাহকদের মতোই গ্যালাক্সি এ৭০ মডেলের গ্রাহকরাও অ্যানড্রয়েড টেন আপডেট ইন্সটল করার পরে ফোন ‘ব্রিক’ হয়ে যাওয়ার অভিযোগ করেছেন।

কয়েকটি রিপোর্টে জানা গিয়েছে এই সমস্যা সামনে আসার সঙ্গে সঙ্গে গ্যালাক্সি এম৩১ ও গ্যালাক্সি এ৭০ তে আপডেট পাঠানো বন্ধ করেছে স্যামসাং।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া