২২শে মার্চ, ২০২০ ইং | ৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

করোনা পরিস্থিতির কারণে দেশে জরুরি অবস্থা জারির অনুরোধ জানিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে আবেদন

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের বিস্তার রোধে দেশে জরুরি অবস্থা ঘোষণা করতে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের ৩ আইনজীবী। বৃহস্পতিবার অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির, অ্যাডভোকেট মো. আসাদ উদ্দিন এবং অ্যাডভোকেট মো. জোবায়দুর রহমান আবেদনটি করেন।

তাদের আবেদনে বলা হয়, করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করা হয়েছে। এটি অতিমাত্রায় সংক্রামক। উন্নত দেশসমূহ এ ভাইরাস নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে। যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ইতালি, স্পেন, কানাডা ও বেলজিয়াম জাতীয় এবং আঞ্চলিক পর্যায়ে জরুরি অবস্থা ঘোষণা করেছে। বাংলাদেশেও হাজার হাজার মানুষ কোয়ারেন্টাইনে রয়েছে।

আবেদনে আরও বলা হয়, সরকার বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিচ্ছে। কিন্তু অনেকেই নিয়ম না মেনে জনসম্মুখে ঘুরে বেড়াচ্ছে। রিপোর্ট আসছে নিয়ম না মানার কারণে এই ভাইরাস এখন লোকাল কমিউনিটিতে সংক্রমিত হচ্ছে। হাসপাতালের অব্যবস্থাপনা পরিলক্ষিত হচ্ছে। কিছু কিছু এলাকায় করোনা আতঙ্কে স্থানীয় লোকজন বিদেশ ফেরত লোকদের বাড়িঘর ঘেরাও করছে।

এতে বলা হয়, প্রশাসনের নির্দেশ অমান্য করে সভা, সমাবেশ ও মাহফিল অব্যাহত আছে। অন্যদিকে করোনা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। সর্বোপরি দেশ ও জাতি একটি অভ্যন্তরীণ শৃঙ্খলাহীনতা এবং সংকটের দিকে ধাবিত হতে চলেছে। এই পরিস্থিতিতে জরুরি অবস্থা জারি করা হলে দেশ ও জাতি আসন্ন বিপর্যয় থেকে রক্ষা পাবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
« Feb    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া