১৩ই মার্চ, ২০২০ ইং | ২৯শে ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের সেই শিক্ষিকার জোড়া লাগানো হাতে রক্ত সঞ্চালন

নিজস্ব প্রতিবেদক : গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত রাজধানীর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা ফাহিমা বেগমের জোড়া লাগানো হাতে রক্ত সঞ্চালন শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১২ মার্চ) বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ওই শিক্ষিকার অবস্থা পরিদর্শনের পর তিনি এই কথা বলেন।

তিনি বলেন, ওই শিক্ষিকার শারীরিক অবস্থা এখন অনেক ভালো। আগামী তিন চার দিনের মধ্যে পরিস্থিতি আরও স্বাভাবিক হবে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের প্রশংসা করে জাহিদ মালেক বলেন, এখন বিচ্ছিন্ন হাত-পা জোড়া লাগানোর মতো কাজ দেশেই করা যাচ্ছে। এতে আমরা গর্বিত। এখানে প্রশিক্ষণের সুবিধা নিশ্চিত করা যাচ্ছে। এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বিষয়ে তিনি বলেন, আমাদের দেশে যে তিন জনের শরীরে ভাইরাস সনাক্ত হয়েছিল তাদের অবস্থা এখন ভালো। এছাড়া করোনা মোকাবেলায় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

এরপর বিকলে সাড়ে ৫টার দিকে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা ফাহিমা বেগমকে দেখতে আসেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. জাভেদ পাটোয়ারী।

দুর্ঘটনায় আহতদের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, যে বাসে ওই দুর্ঘটনা ঘটে সেটির চালককে তখনই গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে একটি মামলাও হয়েছে।

তদন্ত করে এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সকালে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের কলেজ শাখার শিক্ষক ও শিক্ষার্থীরা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শিক্ষা সফরে যাচ্ছিলেন। পথে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা লাগায়। এতে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের পৌরনীতি বিভাগের শিক্ষিকা সৈয়দা ফাহিমা বেগমের বাম হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। অন্তত ১৫ শিক্ষার্থী আহত হন। দুর্ঘটনার পর হেলিকপ্টারে করে ফাহিমা বেগমকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। এই দিনই প্রায় সাড়ে ৫ ঘণ্টার অপারেশনে বিচ্ছিন্ন হওয়া হাতটি সংযুক্ত করা হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
« Feb    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া