adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণায় মাশরাফিকে নিয়ে আবেগী প্রতিক্রিয়া পাঁচ সতীর্থের

নিজস্ব প্রতিবেদক : ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই আলোচনায় মাশরাফি বিন মর্তুজা। এবার সে আলোচনার সমাপ্তি ঘটতে শুক্রবার। এদিন অধিনায়ক মাশরাফির শেষ ম্যাচ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে তার নেতৃত্বে বাংলাদেশ দলের বাংলাদেশ লড়বে জিম্বাবুয়ের বিরুদ্ধে।
২০১৪ সালে মাশরাফি যখন দায়িত্ব নেন তখন টানা হারের বৃত্তে দল, সেখান থেকে টেনে তুলে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল হয়ে ঘরের মাঠে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়, চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল, প্রথম ত্রিদেশীয় সিরিজ জয়। অধিনায়ক মাশরাফির অর্জনের খাতাটা যে বেশ ভারী তা পরিসংখ্যানে স্পষ্ট।

এই লম্বা সময়ের অধিনায়কত্বে যাদের সঙ্গে খেলেছেন, নেতৃত্ব দিয়েছেন সেই সতীর্থরা অধিনায়ক হিসেবে বিদায় লগ্নে যা বলেছেন তা তুলে ধরা হলো :

মাহমুদউল্লাহ রিয়াদ : বাংলাদেশের অধিনায়ক হিসেবে অনেক কিছুই দিয়েছেন। এখন তিনি অবসর পরবর্তী যে প্ল্যান করুক না কেন সেটার জন্য শুভ কামনা জানাই। কোনো সংশয় নেই যে বাংলাদেশের অন্যতম ডিসেন্ট খেলোয়াড় তিনি। আরও কয়েক বছর খেলতে পারবেন তিনি। আশা করি ভালো করবেন। আমার তরফ থেকে শতভাগ শুভ কামনা।

যেখানেই থাকুন ভালো থাকবেন আশা করি। আর যদি খেলাটা চালিয়ে যায় সেজন্য শুভ কামনা। অধিনায়ক হিসেবে উনি কতটা সফল সেটা দেখাই যায় রেকর্ডে। মাশরাফি ভাই যখন বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন তখন দলের চেহারাই পাল্টে গিয়েছিলো। আর আমরা বেশ স্ট্রাগল করছিলাম। উনি আসায় কাজ সহজ হয়েছিলো।

তামিম ইকবাল : মাশরাফির অবদান ভুলে যাওয়ার মতো না। ২০১৫ থেকে আমাদের দলটি এ পর্যন্ত যা করেছে সেটা অস্বীকার করা যাবে না।

মুশফিকুর রহীম : মাশরাফি ভাইয়ের কোনো বদলি হবে না। এমন অধিনায়ক আর বাংলাদেশে আসবে না। উনি যেন পরিবারের অংশ। তার ক্যাপ্টেন্সি মিস করবো। শুধু অন দ্য ফিল্ড না, অফ দ্য ফিল্ডেও মাশরাফির অভাব দেখা দেবে। তার সঙ্গে খেলাটা অন্যরকম অনুভূতি।

মোহাম্মদ মিথুন : সাফল্যই বলে উনি অধিনায়ক হিসেবে কেমন। অবশ্যই তাকে শুভ কামনা জানাই। আশা করি তিনি ভালো থাকবেন।

মেহেদী হাসান মিরাজ : অনেক গুলো ওয়ানডে খেলেছি। প্রায় ৪০ টার মতো ওয়ানডে খেলা হয়েছে। যে কয়দিনই ছিলাম, খুবই আগলে রেখেছে সবাইকে। আমরা বেশিই মিস করবো। বিশেষ করে আমরা। আমরা তো তাকে অল্প পেয়েছি। তারপরও যতটুকু পেয়েছি, নিজেকে সৌভাগ্যবান বলতে হয়। তার নেতৃত্বে খেলেছি, এটা জীবনের সবচেয়ে বড় পাওয়া। অনেক সিরিজ জিতেছি তার নেতৃত্বে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া