adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নরেন্দ্র মোদীর সফর চূড়ান্ত করতে সােমবার আসছেন শ্রিংলা

ডেস্ক রিপাের্ট : এক দিন পিছিয়ে সোমবার (২ মার্চ) ঢাকা সফরে আসছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা। তিনি এসময় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরের সূচি চূড়ান্ত করবেন।

সূত্র জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যোগ দেবেন। ১৭ মার্চ ঢাকায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান। সেই সফর চূড়ান্ত করতেই দুই দিনের জন্য ঢাকায় আসছেন শ্রিংলা।

ভারতের পররাষ্ট্র সচিব তার ঢাকা সফরের প্রথম দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। তিনি একই দিন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও বৈঠক করবেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গেও তার বৈঠকের কথা রয়েছে।

এছাড়া সোমবার তিনি ঢাকায় ‘বাংলাদেশ : ভারত একটি প্রতিশ্রুতিবদ্ধ ভবিষ্যৎ’ শীর্ষক সেমিনারে যোগ দেবেন। পরের দিন মঙ্গলবার (৩ মার্চ) ভারতের উদ্দেশে ঢাকা ছাড়ছেন শ্রিংলা।

সূত্র আরও জানায়, ভারতের পররাষ্ট্র সচিবের এ সফর প্রথমে ১ মার্চ নির্ধারণ করা হয়েছিল। পরে সফর এক দিন পেছানো হয়। ঢাকা সফরের সময় দুদেশের মধ্যে কানেকটিভিটি নিয়ে দুটি সমঝোতা স্মারক সইয়ের প্রস্তুতি নেওয়া হয়েছে।

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা ঢাকায় দেশটির হাইকমিশনার ছিলেন। তিনি গত বছর জানুয়ারিতে ঢাকার দায়িত্ব পালন শেষে যুক্তরাষ্ট্রে হাইকমিশনার হিসেবে যোগ দেন। সম্প্রতি ভারতের পররাষ্ট্র সচিব নিযুক্ত হন। পররাষ্ট্র সচিব হওয়ার পর এটাই তার প্রথম ঢাকা সফর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া