adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্র্যাথওয়েটের ধারনা, ফুটবল ধর্ম হলে মেসি হতেন এর ঈশ্বর

স্পোর্টস ডেস্ক : লুইস সুয়ারেজ, উসমান দেম্বেলের ইনজুরিতে একজন স্ট্রাইকার হলেই চলতো বার্সেলোনার। সে সুযোগে কপাল খুলে যায় ডেনমার্কের মার্টিন ব্র্যাথওয়েটের।

লেগানেসে খেলা ডেনিশ এই স্ট্রাইকারকে দলে টানে কাতালান ক্লাবটি। ক্যারিয়ারে মাঝারি মানের দলে খেলা ব্র্যাথওয়েটের জন্য বার্সেলোনা নামটাই ছিল বিশাল কিছু। আর লিওনেল মেসি তো ২৮ বছর বয়সী স্ট্রাইকারের কাছে বিশেষ কিছু। মেসিকে সতীর্থ হিসেবে পাওয়া, তার সঙ্গে মাঠে একসঙ্গে খেলা। সবকিছুই ব্র্যাথওয়েটের জন্য রোমাঞ্চকর।

আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসিতে মুগ্ধ ডেনিশ ব্র্যাথওয়েট। তার কাছে মেসিকে মানুষ নয় বরং ফুটবল ঈশ্বর বলেই মনে হয়। মেসির প্রতি ব্র্যাথওয়েটের ভালোবাসা এতোটাই প্রবল যে, ন্যু ক্যাম্পে ‘এইবার’ কে উড়িয়ে দেওয়া ম্যাচে মাঠে উদযাপনের সময় আর্জেন্টাইন ফরোয়ার্ডের আলিঙ্গন পান ব্র্যাথওয়েট। খেলা শেষে ওই ম্যাচে দুটি গোলে অ্যাসিস্ট করা ব্র্যাথওয়েট জানিয়েছিলেন, মেসি তাকে জড়িয়ে ধরেছিলেন বলে ওইদিনের পরিহিত জার্সি আর কখনও ধোবেন না।

আরো একবার মেসিকে প্রশংসায় ভাসালেন ডেনিশ ফুটবলার। ছয় বারের ব্যালন ডি’অর জয়ী মেসিকে নিয়ে ব্র্যাথওয়েট বলেন, তিনি মাঠে যা করেন, সেটা কেউই করতে পারবে না। ফুটবল যদি ধর্ম হতো, তাহলে হয়তো মেসি হতেন ঈশ্বর। তিনি ম্যাচ নিয়ন্ত্রণ করতে পারেন। অসাধারণ একজন খেলোয়াড়।

দলবদলের সময়সীমা পেরিয়ে যাওয়ার পর স্প্যানিশ ফুটবল ফেডারেশনের অনুমতি নিয়ে ব্র্যাথওয়েটকে দলে ভেড়ায় বার্সা। গত ২০ ফেব্রুয়ারি ১ কোটি ৮০ লাখ ইউরোতে ন্যু ক্যাম্পে যোগ দেন ব্র্যাথওয়েট। তবে তাতে খুশি হতে পারেনি কাতালুনিয়া সমর্থকরা। বড় ম্যাচে ভালো করে দর্শকদের মন জিততে চান ব্র্যাথওয়েট। লা লিগায় খেলতে পারলেও চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মাঠে নামতে পারবেন না এ ২৮ বছর বয়সী ডেনিশ ফুটবলার। নাপোলির বিপক্ষে মাঠে না নামলেও এসেই ‘এল ক্লাসিকোর’ স্বাদ পেতে যাচ্ছেন ব্র্যাথওয়েট।

আগামী রবিবার সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হবে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ। তার আগে এ ম্যাচ নিয়ে ব্র্যাথওয়েট বলেন, এটা দারুণ এক অভিজ্ঞতা হতে যাচ্ছে। এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলা। এটি অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। আমার এই ম্যাচ থেকে অনেক কিছু শিখতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া