adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‌কেবল অপারেটর ডিজিটালাইজড না হওয়ায় সরকার বছরে ১০ থেকে ১২ হাজার কোটি টাকা রাজস্ব হারাচ্ছে’

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কেবল অপারেটর ডিজিটালাইজড না হওয়ায় সরকার বছরে ১০ থেকে ১২ হাজার কোটি টাকা রাজস্ব হারাচ্ছে।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ে কেবল অপারেটিং সিস্টেম প্রসঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, এখন প্রায় সাড়ে ৪ কোটি টেলিভিশন গ্রাহক আছে। কিন্তু কেবল অপারেটররা গ্রাহকের সংখ্যা কম দেখাচ্ছে। এতে সরকার প্রতি বছর ১০ থেকে ১২ হাজার কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। কেবল অপারেটর ডিজিটালাইজড না হওয়ায় সরকার এ পরিমাণ ভ্যাট হারাচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, গত বছরের ডিসেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রামে কেবল অপারেটরগুলো ডিজিটালাইজড হওয়ার কথা ছিল। আর চলতি বছরের জুনের মধ্যে সারাদেশে ডিজিটালাইজড হওয়ার কথা ছিল, কিন্তু তারা তা করেনি। আমরা তাদের আরও একবার নির্দিষ্ট একটি সময় দেব। এ সময়ের পর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডিজিটালাইজড করতে কত দিন লাগবে- এ ব্যাপারে মন্ত্রী বলেন, অপারেটরদের সঙ্গে কথা বলে এ বিষয়ে সময় নির্ধারণ করা হবে। আমার মতে, এক বছরের মধ্যে কেবল অপারেটরগুলো ডিজিটালাইজড করা সম্ভব।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি নেতাদের কথা শুনলে মনে হয়, খালেদা জিয়া ও তারেক রহমানের স্বার্থ রক্ষার জন্যই দলটি কাজ করে। তারা জনগণের স্বার্থ রক্ষায় কোনো কাজ করে না। খালেদা জিয়া জামিন পাবেন কি না, তা আদালতের বিষয়। তিনি কয়েকটি মামলায় জামিন পেয়েছেন। এটিতে জামিন পাবেন কি না, তা আদালতের বিষয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া