১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

তরুণদের সুযোগ দিতেই মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ দেওয়া হয়, বললেন কোচ ডমিঙ্গো

নিজস্ব প্রতিবেদক : গত রোববার জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ টেস্ট দল ঘোষণার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, ৪৯ টেস্ট খেলা অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রাম দেওয়া হয়েছে। যদিও গুঞ্জন মাহমুদউল্লাহকে আসলে বাদ দেওয়া হয়েছে টেস্ট দল থেকে।

কোচ রাসেল ডমিঙ্গোও কিন্তু মাহমুদউল্লাহকে জিম্বাবুয়ের বিপক্ষে না রাখার ব্যাপারে বিশ্রাম কথাটা বলছেন না। বরং তরুণদের সুযোগ দিতেই তাকে বাদ দেওয়া। ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন দক্ষিণ আফ্রিকান কোচ ডমিঙ্গো।

টাইগাররা পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্ট খেলে ফেরার পরই গুঞ্জন ছিলো টেস্ট দলে জায়গা হারাচ্ছেন মাহমুদউল্লাহ। এমনকি ৩৪ বছর বয়সী এই ক্রিকেটারকে টেস্ট থেকে অবসর নেওয়ার পরামর্শও নাকি দেওয়া হয়েছে টিম ম্যানেজমেন্ট থেকে। যিনি দিয়েছেন তিনি কোচ রাসেল ডমিঙ্গো বলে জানা যায়।
রোববার জিম্বাবুয়ের বিপক্ষে দল ঘোষণার দিন তো প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে এ নিয়ে প্রশ্নও শুনতে হয়েছে। জবাবে তিনি এমন গুঞ্জন উড়িয়ে দেন।

তবে ক্রিকবাজকে ডমিঙ্গো যা বলছেন তাতে স্পষ্ট, মাহমুদউল্লাহ তার টেস্ট পরিকল্পনায় নেই। দীর্ঘ এক সাক্ষাৎকারে মাহমুদউল্লাহকে বাদ দেওয়া প্রসঙ্গে ডমিঙ্গো বলেন, এটা সহজ সিদ্ধান্ত ছিল না। এটা এমন একটা সিদ্ধান্ত যা অনেক ভেবে চিন্তে নেওয়া হয়েছে। কারণ, দীর্ঘ সময় ধরে সব ফরম্যাটেই তিনি বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। খেলোয়াড়রা যেটা অর্জন করেছে সেটাকে আপনাকে সম্মান করতে হবে।

কিন্তু এই সময়ে আমার নজর লিটন, মিঠুন, শান্তদের মতো তরুণদের নিয়ে নতুন সেট তৈরি করা এবং তাদের দিয়ে পারফর্ম করানো। কারণ আপনি মাহমুদউল্লাহ, সাকিব, মুশফিক এবং তামিমদের ওপর পরবর্তী ১০ বছর নির্ভর করতে পারবেন না। তরুণদের এখন পারফর্ম করা প্রয়োজন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া