১৪ই ফেব্রুয়ারি, ২০২০ ইং | ২রা ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ওবায়দুল কাদের বললেন – বিএনপির এক মুখে দুই কথা, এটা তাদের দ্বিচা‌রিতা

নিজস্ব প্রতিবেদক : শুক্রবার ( ১৪ ফেব্রুয়ারি) ধানম‌ন্ডিস্থ আওয়ামী লীগ সভাপ‌তির রাজনৈ‌তিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তি‌নি এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, তাদের রাজনীতি, আন্দোলনে ব্যর্থতার মূল কারণ হচ্ছে বিএনপির এক মুখে দুই কথা। তারা কি চায়, সে ব্যাপারে তারা নিজেরাই পরিষ্কার নয়। নেতিবাচক রাজনীতির কারণেই তারা নির্বাচন, আন্দোলনে হেরে যাচ্ছে এবং বেগম জিয়ার মুক্তির আন্দোলনে বারবার ডাক দিয়েও জনগণের সাড়া পাচ্ছে না।

তিনি আরো বলেন, বেগম খা‌লেদা জিয়ার প্যারো‌লো মু‌ক্তির বিষয়ে আমাকে ফখরুল ইসলাম আলমগী‌র টে‌লিফো‌ন করে ছিলেন । তাদের দলের পক্ষে থেকে তারা দাবি করছে। বেগম জিয়ার প্যারলোর জন্য আমি যেনো বিষয়টি প্রধানমন্ত্রী কাছে পৌঁছিয়ে দেই। আমি এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে কথা বলে‌ছি। এ ব্যাপারে তারা লি‌খিত কোনো আবেদন পান‌নি। খালেদার প্যারোল মুক্তি শুধু বিএনপির মুখে মুখেই বলছেন।

খালেদা জিয়ার মুক্তির কথা উল্লেখ করে তিনি বলেন, প্যারোলো মু‌ক্তির বিষয়‌টি আদালতের বিষয়। এ বিষয়ে তারা মুখে মুখে বলছেন কিন্তু লি‌খিত কোনো আবেদন করেন‌নি। এটা দুর্নী‌তির মামলা। রাজনৈ‌তিক মামলা হলে সরকার প্রধান বিবেচনা করতে পারতেন।

সেতুমন্ত্রী ব‌লেন, তারা প্যা‌রো‌লোর জন্য আবেদন করলে কি কি কারণে প্যারোল চান তা আবেদনে উল্লেখ করতে হবে। সেটা নিয়মের মধ্যে পড়ে কিনা তাও দেখতে হবে।

তি‌নি বলেন, মেডিকেল‌ বোর্ড যে রিপোর্ট দেবে তা আতালতের কাছে ‌পৌঁছতে হবে। খালোদা জিয়ার শা‌রিরীক অবস্থা নিয়ে নেতারা যে ভাবে বলেন, দা‌য়িত্বরত ডাক্তাররা সেভাবে বলেন না। খালেদা জিয়ার শা‌রিরীক অবস্থার অবন‌তি হলে সরকার এতটা অমান‌বিক আচারণ করবেন না।

ভালোবাসা দিবসে বিএনপিকে উদ্দেশ্য করে কর্ম সম্পর্কের সেতু নির্মাণের বার্তা নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নেতিবাচক রাজনীতি পরিহার করে আসুন; আমরা সংশয়, সন্দেহ, বিদ্বেষের দেয়াল ভেঙে সমঝোতার সেতু রচনা করি। ভালোবাসার সঙ্গে রক্ত মিশে আছে, স্মৃতির পাতায়। আমরা চাই দেশের রাজনীতিতে সুন্দর কর্ম সম্পর্ক পরিবেশ গড়ে উঠুক। অন্ধবিদ্বেষ, আক্রোশের রাজনীতি দেয়াল ভেঙে আমরা যেনো কর্ম সমঝোতার একটা সুন্দর সেতু নির্মাণ করতে পারি। দেশের রাজনীতিতে ইতিবাচক সুবাতাস বইয়ে দিতে পারি সেটাই আজকে প্রত্যাশা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দি না‌ছিম, সাংগঠ‌নিক সম্পাদক এস এম কামাল হোসেন, অ্যাভোকেট আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যা‌রিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, উপ-দপ্তর সম্পাদক সায়েম খানসহ আরো অনেক।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া