১১ই ফেব্রুয়ারি, ২০২০ ইং | ২৯শে মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সেন্টমার্টিনে মালয়েশিয়াগামী ট্রলার ডুবি, ১৫ রোহিঙ্গার মরদেহ ও ৭০ জন উদ্ধার, নিখোঁজ অনেকে

ডেস্ক রিপাের্ট : অবৈধপথে মালয়েশিয়া যাওয়ার সময় ট্রলারটি কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিনের কাছে বঙ্গোপসাগরে ডুবে যায়। মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে। নিখোঁজদের উদ্ধারে অভিযান চালাচ্ছে কোস্ট গার্ড ও নৌবাহিনী। ওই ট্রলারে শতাধিক যাত্রী ছিল। তাদের সবাই রোহিঙ্গা বলে জানা গেছে।

কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশন কর্মান্ডার শফিকুল ইসলাম জানান, সাগরে দিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে একটি ট্রলার ডুবির ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ৭০ জনের মতো জীবত উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজ চলছে। ট্রলারটিতে শতাধিক যাত্রী ছিল। তারা অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার জন্য রওনা হয়েছিল।
সেন্টমার্টিনের স্থানীয়রা জানায়, এখনো সাগরে লাশ ভাসতে দেখা গেছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, সাগরপথে মালয়েশিয়াগামী একটি ট্রলার সাগরে ডুবির ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এসময় ৫০ জনকে জীবত উদ্ধার করা হয়েছে। এখনো উদ্ধার কাজ চলছে। নিহতের সংখ্যা বাড়তে পারে। কেননা এখনও অর্ধশতাধিক লোক নিখোঁজ রয়েছেন। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, মালয়েশিয়াগামী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। পরে বিস্তারিত জানানো হবে।
তবে ৬৫ জনকে জীবিত উদ্ধার করার খবর দিয়েছে চ্যানেল ২৪। স্থানীয়রা জানিয়েছেন, ট্রলার ডুবির খবরটি দ্রুত ছড়িয়ে পড়ে। এরপর বিষয়টি বিভিন্ন বাহিনীকে জানানো হয়। এরপরই সেখানে উদ্ধার অভিযান শুরু করা হয়।
ট্রলারটি কোথা থেকে ছেড়ে গেছে, কখন ডুবেছে- এ বিষয়ে বিস্তারিত কোন তথ্য পাওয়া যায়নি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া