১২ই ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৩০শে মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

তুরস্কের হামলায় বিধ্বস্ত সিরীয় হেলিকপ্টার!

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর ইদলিবের আকাশে দেশটির সামরিকবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) প্রতিপক্ষের হামলায় এটি বিধ্বস্ত হয়।

বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছে, ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে হেলিকপ্টারটি ধ্বংস করা হয়। তবে ঠিক কারা এই হামলা চালিয়েছে তা নিশ্চিত করা হয়নি। কেউ কেউ বলছে, তুরস্কের সামরিকবাহিনীর হামলায় এটি বিধ্বস্ত হয়েছে। আবার কারও মতে, সিরীয় বিদ্রোহীদের হামলায় বিধ্বস্ত হয়েছে হেলিকপ্টারটি।

ইসরায়েলি সংবাদমাধ্যম হারেতজ জানায়, তুর্কি সমর্থিত সিরীয় বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত হয়েছে সিরিয়ার সরকারিবাহিনীর হেলিকপ্টার। ইতোমধ্যে ওই হেলিকপ্টার বিধ্বস্তের ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এ দিকে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, মিশন পরিচালনার জন্য ইদলিবের নায়রাব শহরের আকাশে আসে সিরিয়ার সামরিকবাহিনীর একটি হেলিকপ্টার। কিন্তু প্রতিপক্ষের হামলায় সেটি বিধ্বস্ত হয়।

এর আগে সোমবার সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের তাফতানাজ এলাকায় তুর্কি সামরিক পোস্টে হামলা চালায় সিরীয় সেনারা। এতে তুরস্কের পাঁচ সেনা নিহত ও পাঁচজন আহত হয়। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে।

বিভিন্ন প্রতিবেদনে বলা হয়, সিরিয়ার তাফতানাজ এলাকায় তুর্কি সামরিক ঘাঁটিতে মর্টার শেল ছোড়ে সিরিয়ার সরকারি সেনারা। হামলার পরই অঞ্চলটিতে তুরস্কের কয়েকটি হেলিকপ্টার উড়তে দেখা যায়। এসব হেলিকপ্টারে করেই আহতদের উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, বর্তমানে তুরস্কে ৩৬ লাখ সিরীয় শরণার্থী রয়েছেন। আঙ্কারা বলছে, তারা আর কোনো শরণার্থীকে জায়গা দিতে পারবে না। মূলত এ কারণেই তুরস্ক ও সিরিয়া মুখোমুখি অবস্থানে রয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া