adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আবার টানা ৫ কার্যদিবস দরপতন পূঁজিবাজারে

নিজস্ব প্রতিবেদক : পতনের ধারা দিয়ে শুরু হয়েছে এই সপ্তাহ। গতকাল বড় ধরণের পতনের পর আজও অবস্থার উন্নতি হয়নি। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এরই ধারাবাহিকতায় টানা ৫ কার্যদিবস পততনে বিরাজ করছে পূঁজিবাজার।

সোমবার (১০ নভেম্বর) লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ২১ কোটি ৮ লাখ ৬ হাজার টাকা। ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৮৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০১৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৯১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৪০ কোটি ৮৯ লাখ ৬০ হাজার টাকা।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৩৬৪ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৭ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ১১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৭ কোটি ২৭ লাখ ৪৮ হাজার টাকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া