১১ই ফেব্রুয়ারি, ২০২০ ইং | ২৯শে মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

জাতির বৃহত্তর স্বার্থে চীন থেকে আর কাউকে আনা হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে মুক্ত থাকতে চীন থেকে আর কাউকে আনা হচ্ছে না বলে জানিয়েছে সরকার।

সোমবার (১০ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনানুষ্ঠানিক আলোচনায় এমনটাই জানানো হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব শেখ মুজিবুর রহমান।

তিনি জানান, জাতির বৃহত্তর স্বার্থে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুজিবুর রহমান বলেন, করোনা ভাইরাস নিয়ে ইনফরমালি যতটুকু কথা হয়েছে তাতে আপাতত চীনে আমাদের যারা আছেন, তাদের আনার জন্য পরিবারের পক্ষ থেকে একটা দাবি উঠেছে। চীনে যারা রয়েছেন তাদের সাপোর্ট দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, পরবর্তীতে বিভিন্নভাবে যাচাই-বাছাই করে দেখা গেছে যে, তারা যে যুক্তিগুলো দিয়েছে যেমন- খাবারের অভাব, সাপোর্ট পাচ্ছেন না, আসলে তাদের খাবার-দাবারের কোনো অভাব নেই। বরং তাদের সব সাপোর্ট দেওয়া হচ্ছে। তাই এ মুহূর্তে তাদের আনার কোনো জাস্টিফিকেশন খুঁজে পাওয়া যাচ্ছে না।

আরও পড়ুন : চীনফেরত শিক্ষার্থী রংপুর থেকে ঢাকায়

সোমবার পর্যন্ত করোনা ভাইরাসে চীনে এ পর্যন্ত ৯০৮ জনের মৃত্যু হয়েছে। এর বেশিরভাগই হুবেই প্রদেশের উহান শহরে। এছাড়া ৪০ হাজারের বেশি মানুষের শরীরে এ ভাইরাস সংক্রমণ হয়েছে। করোনা ভাইরাস ২৫টির বেশি দেশে ছড়িয়েছে। চীনের সঙ্গে অনেক দেশ আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দিয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া