adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তান ৪৪৫ রানে অলআউট, লিড নিলাে ২১২ রানের

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু হয়েছে বেলা ১১টা থেকে। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৩ রানের জবাবে ৩ উইকেট হারিয়ে ৩৪২ রান করে দ্বিতীয় দিন শেষ করেছিল পাকিস্তান। সেখান থেকে আজ রোববার আবার ব্যাটিং শুরু করে তারা।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ : ২৩৩/১০ ও ৬/০ (১.৪ ওভারে)

পাকিস্তান : ৪৪৫/১০।

৪৪৫ রানে থামল পাকিস্তান : পাকিস্তানকে ৪৪৫ রানে থামাতে পেরেছে বাংলাদেশ। পাকিস্তান লিড পেয়েছে ২১২ রানে। ৩ উইকেট হারিয়ে ৩৪২ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা পাকিস্তান আজ বাকি ৭টি উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে ১০৩ রান যোগ করতে পারে। বল হাতে বাংলাদেশের আবু জায়েদ রাহী ও রুবেল হোসেন ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন তাইজুল ইসলাম।

হারিস সোহেলকে ফেরালেন তাইজুল : শাহীন শাহ আফ্রিদি আউট হওয়ার পর মোহাম্মদ আব্বাসকে নিয়ে দলীয় সংগ্রহকে টেনে নিচ্ছিলেন হারিস সোহেল। হয়ে ওঠেন বিপজ্জনক। শেষ পর্যন্ত তাকে আউট করেছেন তাইজুল ইসলাম। ৭ চার ও ২ ছক্কায় ৭৫ রান করে যান হারিস। তার সঙ্গে ২৫ বল খেলে কোনো রান করতে পারেননি আব্বাস। তবে দারুণ সঙ্গ দিয়েছেন হারিসকে।

রুবেলের তৃতীয় শিকার শাহীন শাহ আফ্রিদি : মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে দুই উইকেট নিয়েছিলেন রুবেল। বিরতি থেকে ফিরেই তিনি ফিরিয়েছেন শাহীন শাহ আফ্রিদিকে। দলীয় ৪২২ রানের মাথায় শাহীন শাহ (৩) এলবিডব্লিউর ফাঁদে পড়েন।

মধ্যাহ্ন বিরতি পর্যন্ত পাকিস্তান ৪২০/৭ : ৩ উইকেট হারিয়ে ৩৪২ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে পাকিস্তান। তৃতীয় দিনের প্রথম সেশনে তারা ৪টি উইকেট হারিয়েছে দলীয় সংগ্রহে ৭৮ রান যোগ করতে পেরেছে। ৭ উইকেট হারিয়ে ৪২০ রান তুলে স্বাগতিকরা মধ্যাহ্ন বিরতিতে গিয়েছে। আজ দিনের প্রথম সেশনের প্রথম বলেই আবু জায়েদ রাহী ফেরান বাবর আজমকে (১৪৩)। এরপর আসাদ শফিককে (৬৫) ফেরান এবাদত হোসেন। বাকি দুটি উইকেটই নিয়েছেন রুবেল হোসেন। তিনি ফিরিয়েছেন মোহাম্মদ রিজওয়ান (১০) ও ইয়াসির শাহ (৫)।

ইয়াসির শাহকে ফেরালেন রুবেল : দলীয় ৪১৫ রানের মাথায় ইয়াসির শাহকে ফিরিয়েছেন রুবেল হোসেন। তার বলটি খেলতে পারেননি শাহ। এলবিডব্লিউর জোরালো আবেদন জানান রুবেল ও তার সতীর্থরা। আম্পায়ার সাড়া না দেওয়ায় রিভিউ নেন। রিভিউতে সফল হয় রুবেল ও বাংলাদেশ। ৫ রান করে ফিরে যান শাহ।

প্রথম বলেই উইকেট নিলেন রুবেল : রাহী দিনের প্রথম বলেই উইকেট নিয়েছেন। এবার রুবেল আক্রমণে এসে প্রথম বলেই নিলেন উইকেট। ফিরিয়েছেন মোহাম্মদ রিজওয়ানকে। রুবেলের বলটি পুল করতে গিয়ে টপ এজ হয়ে চলে যায় ফাইন লেগে। সেখানে দৌড়ে এসে তালুবন্দি করেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলীয় ৩৭৪ রানের মাথায় রিজওয়ান ১০ রান করে ফেরেন। গতকাল ৭৭ রান দিয়ে কোনো উইকেট পাননি রুবেল। আজ শুরুকেই পেলেন কাঙ্খিত উইকেট।

এবাদত ফেরালেন আসাদ শফিককে : দিনের প্রথম বলেই বাবর আজমকে ফেরান রাহী। এরপর এবাদত ফেরান আসাদ শফিককে। দলীয় ৩৫৩ রানের মাথায় এবাদতের বলে উইকেটের পেছনে লিটন কুমারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৯ চারে ৬৫টি রান আসে তার ব্যাট থেকে।

দিনের প্রথম বলেই রাহীর সাফল্য : দিনের প্রথম বলেই বাংলাদেশের পেসার আবু জায়েদ রাহী ফিরিয়েছেন সেঞ্চুরিয়ান বাবর আজমকে। ১৪৩ রান নিয়ে অপরাজিত থাকা বাবর রাহীর বলে প্রথম স্লিপে মোহাম্মদ মিথুনের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ১৯৩ বল খেলে ১৯টি চার ও ১ ছক্কায় ১৪৩ রান করে সাজঘরে ফেরেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া