adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এক কেন্দ্রে ১ ভোট, ১৮টি কেন্দ্রে ১০ ভোটেরও কম পেয়েছেন ইশরাক

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন ১টি কেন্দ্রে মাত্র ১ ভোট পেয়েছেন। আরও ১৮টি কেন্দ্রে তিনি ১০ ভোটেরও কম পেয়েছেন। ধানের শীষ প্রতীকের এত কম ভোট পাওয়াকে বিস্ময়কর মনে করছেন অনেকে।

নির্বাচন কমিশনের প্রকাশিত তথ্য থেকে জানা যায়, দক্ষিণ সিটির ওয়ারীর দক্ষিণ মুহসেন্দী বালিকা উচ্চবিদ্যালয়ের নারী ভোট কেন্দ্রে ইশরাক হোসেন মাত্র ১ ভোট পেয়েছেন। এ কেন্দ্রে মোট ১ হাজার ৯১১ ভোটারের মধ্যে ৩৪৯ জন ভোট দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস ৩৪৬ ভোট পেয়েছেন। বাকি দুই ভোটের একটি পেয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীক, ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীক আরেকটি পেয়েছে।

এসব বিষয়ে দক্ষিণ সিটিতে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক ও দলটির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম মন্তব্য করেন, ‘ভোট আর হলো কোথায়। কমিশন তো মন মতো কিছু ভোটার সংখ্যা বসিয়েছে।’

গণকটুলীর হরিজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নারী ভোট কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ১১৫ জন। এ কেন্দ্রে ১ হাজার ১৫৬টি ভোট পড়েছে। এর মধ্যে ইশরাক মাত্র ৮ ভোট পেয়েছেন। তাপস পেয়েছেন তার চেয়ে ১৪২ গুণ বেশি, তার ভোট ১ হাজার ১৩৬টি। অপর চার প্রার্থী বাকি ১২টি ভোট পেয়েছেন।

কামরাঙ্গীরচরের লিলি ইন্টারন্যাশনাল স্কুলের নারী ভোট কেন্দ্রে ১ হাজার ৬৭২ ভোটারের মধ্যে মাত্র ৬৯ জন ভোট দিয়েছেন। এ কেন্দ্রে আওয়ামী লীগের মেয়ের প্রার্থী ৬২ ভোট পেয়েছেন। আর ধানের শীষ প্রতীক মাত্র ৩ ভোট পেয়েছে।

ঢাকা দক্ষিণ সিটিতে মোট ভোট কেন্দ্র ১১৫০টি। এর মধ্যে ১৪৬টিতে ধানের শীষ নৌকার চেয়ে বেশি ভোট পেয়েছে। ৯টি ভোট কেন্দ্র ৭ শতাংশের কম ভোট পড়েছে, ১৫টিতে ৮ শতাংশের কম, ১৮টিতে ৯ শতাংশের কম, ২৫টিতে ১০ শতাংশের কম, ৩৪টিতে ১১ শতাংশের কম, ৪১টিতে ১২ শতাংশের কম, ৫৯টিতে ১৩ শতাংশের কম এবং ৮০টি কেন্দ্রে ১৪ শতাংশের কম ভোট পড়েছে।

গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোটগ্রহণ করা হয়। এতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে শেখ ফজলে নূর তাপস জয় লাভ করেন। বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন পরাজিত হন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া