adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইভিএম যাচ্ছে ভোটকেন্দ্রে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের আগের দিন কড়া নিরাপত্তায় দুই সিটির ২ হাজার ৪৬৮টি কেন্দ্রের ভোটের সরঞ্জাম পাঠানো হচ্ছে। আটটি করে মোট ১৬টি ভেন্যু থেকে বিতরণ করা হচ্ছে এ সরঞ্জাম।

শুক্রবার (৩১ জানুয়ারি) সকাল থেকে রিটার্নিং কর্মকর্তারা প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে ইভিএমসহ ভোটের ৪৩ ধরনের সরঞ্জাম বিতরণ করছেন। এ সময় সংশ্লিষ্ট কেন্দ্রের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রিজাইডিং কর্মকর্তাদের সঙ্গে দেখা গেছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই সিটি করপোরেশনের ভোটার রয়েছেন ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন।

আজ সকাল সাড়ে ১১টা থেকে ডিএসসিসির ভোটের সরঞ্জাম বিতরণ করা হয়েছে খিলগাঁও মডেল কলেজের ভেন্যু থেকে। এখান থেকে ১৭৪টি কেন্দ্রের ভোটের সামগ্রী বিতরণ করা হয়।

বিষয়টি নিয়ে এই ভেন্যুর সহকারী রিটার্নিং অফিসার মো. আব্দুস সালাম বলেন, সংশ্লিষ্ট কেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতিতে প্রিজাইজিং কর্মকর্তাদের ভোটের সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হচ্ছে।

যেসব ভেন্যু থেকে ভোটকেন্দ্রের জন্য ভোটের সরঞ্জাম বিতরণ করা হচ্ছে সেখানে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে এসব সরঞ্জাম নিয়ে যেতে দেখা গেছে।

ইভিএম মেশিন, ইভিএম ফিঙ্গার মেশিন ফরম, ছবিসহ ভোটার তালিকা, অমোচনীয় কালির কলম, বিশেষ খাম; ভোটদান প্রক্রিয়ার পোস্টার, ব্যানার, ফেস্টুনসহ ৪৩ ধরনের ভোটের সরঞ্জাম বিতরণ করা হচ্ছে বলে ইসির কর্মকর্তারা জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া