adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হার দিয়ে পাকিস্তানে যাত্রা শুরু টাইগারদের

নিজস্ব প্রতিবেদক : নিরাপত্তা শঙ্কায় সিরিজ নিয়ে অনিশ্চয়তা, নানা টানাপোড়েন আর ঘটনাবহুল সব অধ্যায়ের পর অবশেষে বাংলাদেশকে নিয়ে পাকিস্তানে শুরু হলো মাঠের ক্রিকেট। ২০০৮ সালের পর এই প্রথম পাকিস্তানে কোনো ম্যাচ খেলছে লাল-সবুজের দল।
তবে সফরের শুরুটা ভালো হলো না মাহমুদউল্লাহদের। সিরিজের প্রথম ম্যাচেই ধাক্কা। স্বাগতিকদের কাছে হারলো … উইকেটে। তবে এতোটা সহজ হারের প্রত্যাশা ছিলো না বাংলাদেশি ভক্তদের। মাহমুদউল্লাহ-তামিমরা সবশেষ সিরিজে জিততে না পারলেও ভারতকে তাদেরই মাটিতে কাঁপিয়ে দিয়েছিলো বাংলাদেশ। সেখানে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জয়ের প্রত্যাশা করতেই পারে দেশবাসি।

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রাখলেও সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের। সবশেষ ৯ ম্যাচের আটটিতেই হেরেছে তারা। এই অবস্থায় টাইগারদের ভালো সময় আর বাবর আজমদের বাজে সময় মিলিয়ে পাকিস্তানের বিপক্ষে জয়ের আশা নিয়ে মাঠে নামে মাহমুদউল্লাহর দল।

আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেন মাহমুদউল্লাহ রিয়াদ। পাকিস্তানি বোলারদের সামনে কোনো ব্যাটসম্যানই ব্যাটিংদানব হয়ে দাড়াতে পারেননি। নাঈম শেখই সর্বোচ্চ ৪৩ রান করেন বাংলাদেশের পক্ষে। ইনিংসের সমাপ্তি ঘটে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪১ রান তুলে।

আরেকটু প্রত্যয়ী হলে রানের বহরটা বাড়াতে পারতো টাইগাররা। কিন্তু গা ঝাড়া দেননি তামিম ইকবাল। শুরুতে কয়েকটি বড় শট খেলা মোহাম্মদ নাঈম শেখও যেন গুটিয়ে নিয়েছেন নিজেকে। বাকিরা তো পাক বোলারদের সামনে নিজেদের তুলে ধরার সুযোগ পাননি। নাঈম ৪৩ আর তামিম ৩৯ রান করে মাঠ ছাড়েন।

টাইগারদের জবাব দিতে নেমে খুব একটা ঘাম ঝড়াতে হয়নি স্বাগতিকদের। সাড়ে ১৯ ওভারেই ৫ উইকেটে ১৪২ রান তুলে পৌঁছে যায় জয়ের বন্দরে। তবে লড়াইটা আরো হাড্ডা হাড্ডি হতে পারতো, যদি না দু’দুটি ক্যাচ মিস হতো বাংলাদেশের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া