১৫ই জানুয়ারি, ২০২০ ইং | ২রা মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

নাটকের অবসান, পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে আর জল ঘোলা হবে না। সব সমস্যাসর সমাধান হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের শাসক সংস্থা আইসিসি মধ্যস্থতায়। চূড়ান্ত হয়েছে বাংলাদেশ দলের পাকিস্তান সফর। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চলতি মাসেই পাকিস্তান রওনা হবে মাহমুদউল্লাহ-তামিমরা। সিরিজের প্রথম টি-টোয়েন্টি শুরু হবে ২৪ জানুয়ারি। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

তারা বলেছে, পাকিস্তান সফর নিয়ে সমঝোতা হয়েছে বিসিবি এবং পিসিবির মধ্যে। দেশটিতে টি-২০’র পাশাপাশি টেস্ট সিরিজও খেলতে সম্মত হয়েছে বিসিবি। সঙ্গে বাড়তি একটি ওয়ানডেও খেলবে টাইগাররা।

এদিকে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, বাংলাদেশের পাকিস্তান সফর হবে তিন ধাপে। ২৪, ২৫, ২৭ জানুয়ারি তিনটি টি-২০ হবে লাহোরে। ৩ এপ্রিল করাচীতে একটি ওয়ানডে ম্যাচ হবে দু’দলের মধ্যে। ৭-১১ জানুয়ারি প্রথম টেস্ট রাওলপিন্ডিতে। দ্বিতীয় টেস্ট ২ থেকে ৯ এপ্রিল করাচীতে।
উল্লেখ্য, পাকিস্তানে নিরাপত্তা জনিত কারণে পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে দীর্ঘদিন ধরে অপরগতা জানিয়ে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তারা পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানিয়েছিলো তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তানের মাঠে। টেস্ট সিরিজের জন্য নিরপেক্ষ ভেন্যুতে খেলার কথা জানায় পিসিবিকে। বিসিবির এই প্রস্তাবে রাজি হয়নি পিসিবি। এ নিয়ে দীর্ঘদিন ধরে দুই বোর্ডের মধ্যে কথা চালাচালি হয়েছে। শেষ পর্যন্ত আইসিসির সধ্যস্থতায় সমাধান হলো সমস্যার।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জানুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া