১২ই জানুয়ারি, ২০২০ ইং | ২৯শে পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বললেন, যারা দেশবিরোধী স্লোগান প্রশ্রয় দিচ্ছে তাঁদের জেলে পাঠানো হবে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের নাগরিকপঞ্জি, নয়া নাগরিকত্ব আইন, জেএনইউ হামলা নিয়ে উত্তাল রয়েছে পুরো দেশ। নরেন্দ্র মোদি- অমিত শাহের বিরুদ্ধে সোচ্চার বিরোধী রাজনীতিক দল থেকে থেকে ছাত্র যুব সমাজ।

এই প্রেক্ষাপটে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, যারা দেশবিরোধী স্লোগান প্রশ্রয় দিচ্ছে তাঁদেরকে যেতে হতে পারে জেলে। জেএনইউয়ের ঘটনা প্রসঙ্গে শাহের বিস্ফোরক উক্তি, “জেএনইউয়ের অনেক পড়ুয়ারা দেশবিরোধী স্লোগান তুলে বলেছিল, তোমার ভারত হাজারটা টুকরো হোক। ইনশাল্লাহ, ইনশাল্লাহ। এদের কি জেলে যাওয়া উচিত নয়? যারাই দেশবিরোধী স্লোগান তুলবে, তাঁদেরকে জেলে পাঠানো হবে। মধ্যপ্রদেশের জব্বলপুরে অমিত শাহ এসব কথা বলেন।

অমিত শাহকে উধৃত করে সংবাদসংস্থা এএনআই বলে, “আমার এবং দেশের জনগণের যতটা অধিকার, পাকিস্তান থেকে ভারতে আসা হিন্দু, শিখ, বৌদ্ধ এবং খ্রিস্টানদেরও ভারতীয় নাগরিকত্বের ক্ষেত্রে সমান অধিকার রয়েছে। এদিন অযোধ্যার রাম মন্দির প্রসঙ্গেও মুখ খোলেন অমিত শাহ। বলেন, “কংগ্রেসের আইনজীবী কপিল সিব্বাল বলেছেন যে রাম মন্দিরটি তৈরি করা উচিত নয়। আপনি আপনার শক্তি প্রয়োগ করুন। চার মাসের মধ্যে একটি আকাশসমান রাম মন্দির নির্মিত হতে চলেছে উল্লেখ করেন অমিত।

প্রসঙ্গত, সম্প্রতি জেএনইউতে যে হামলা হয়েছে সেই হামলায় ৩৬ জন শিক্ষক-সহ বহু পড়ুয়া ও কর্মীরা আহত হয়েছেন। এই ঘটনায় জড়িত এসএফআই দল, এমন তথ্য স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে পেশও করে দিল্লি পুলিশ। শনিবার সোনিয়ার সিএএ বিরোধী বৈঠক এবং কলকাতায় মোদির সঙ্গে মমতার এই আইন প্রত্যাহারের প্রসঙ্গেই এদিন এই দুই শিবিরকে কটাক্ষ করেন অমিত শাহ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জানুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া