১২ই জানুয়ারি, ২০২০ ইং | ২৯শে পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মঙ্গলবার সিরিজ শুরু, ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া আন্ডারডগ!

স্পোর্টস ডেস্ক : ভারতের মাটিতে নিজেদের আন্ডারডগ ভাবছেন অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন। বিরাট কোহলির দলকে ফেভারিটের তকমা দিয়ে এগিয়ে রাখছেন ডানহাতি এই পেসার।

২০১৮ সালের মার্চে ভারত সফর করে অজিরা। সেবার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথমে ২-০ তে পিছিয়ে থাকলেও শেষ পর্যন্ত শক্তিশালী ভারতের বিপক্ষে সিরিজ জিতে নেয় তারা। এ বারও তার পুনরাবৃত্তি চাইছে অ্যারন ফিঞ্চের দল।
রিচার্ডসন বলেন, ‘আমার মতে, ঘরের দলই ফেভারিট। ফিঞ্চ বলেছিল, ভারতে এসে কোনো দল পরপর দুই বার সিরিজ জেতেনি। কাজটা কিন্তু খুব কঠিন। ভারতে এসে ভারতকে হারানো সবচেয়ে বড় চ্যালেঞ্জ।
গত বছর হেরে যাওয়ায় এ বার ভারত অনেক বেশি তৈরি থাকবে। আমরাও আত্মবিশ্বাসী। তবে ঘরের মাঠে খেলবে বলে ভারতই ফেভারিট। আমরা আন্ডারডগ। বললেন ২৮ বছর বয়সী রিচার্ডসন।

আগামী মঙ্গলবার (১৪ জানুয়ারি) থেকে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। দিবা-রাত্রির ম্যাচ হওয়ায় শিশির পড়ার আশঙ্কা বেশি। অজি শিবির তাই শিশির নিয়ে সতর্ক থাকতে চাইছে।

সঙ্গে ভারতের মাঠের আকারও ভাবাচ্ছে অস্ট্রেলিয়ানদের। তবে ভারতে খেলার অভিজ্ঞতা আছে সফরে আসা বেশিরভাগ সদস্যেরই। যে কারণে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত অজিরা।

অস্ট্রেলিয়ার হয়ে ২২ ওয়ানডে খেলা রিচার্ডসন বলেন, ‘এখানকার উইকেটে খেলাই সাদা বলের ক্রিকেটে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তার উপর মাঠের আয়তন অস্ট্রেলিয়ার মাঠের চেয়ে ছোট। এখানে মিসহিটও প্রায়ই ছক্কা হয়ে যায়। তবে দলের প্রায় সবাই এখানে খেলেছে। তাই এটা মোটেই নতুন কিছু নয়।

১৪ জানুয়ারি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এরপর ১৭ জানুয়ারি দ্বিতীয় ওয়ানডে রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে এবং ১৯ জানুয়ারি তৃতীয় ও শেষ ওয়ানডে বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জানুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া