adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিবাদে চুপ কেন তিন খান?

বিনােদন ডেস্ক : কেন তারা মুখ খুলছেন না? প্রতিবাদের আগুন ধিকধিক করে জ্বলতে জ্বলতে যখন লেলিহান শিখার রূপ নিয়েছে, তখনও তারা চুপ। ভারতে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ চলছিলই। তার সঙ্গে যুক্ত হয়েছে ছাত্র নির্যাতনের ঘটনা। প্রথমে জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় আর কয়েক দিন আগে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে।

জামিয়া মিলিয়ার সাবেক ছাত্র হিসেবে বলিউড বাদশাহ শাহরুখ খানের অনেক আগেই মুখ খোলা উচিত ছিল। এমন গুঞ্জন স্বয়ং সুপারস্টারের ভক্তদের মাঝেই। অন্যদিকে নর্মদা বাঁচাও আন্দোলনের ধর্না মঞ্চে আরেক সুপারস্টার আমির খান যেভাবে হাজির হয়েছিলেন কিন্তু চলমান আন্দোলনে তার দেখা নেই। সালমান খান তো কোনো ঝামেলায়ই নেই।

খানদের এই নীরবতার কারণ বোঝানোর চেষ্টা করেছেন ‘আর্টিকল ফিফটিন’ ছবির পরিচালক অনুভব সিং। একটি টুইটে তিনি লিখেছেন, ‘যখন অসহিষ্ণুতা প্রসঙ্গে মুখ খোলায় গুজরাটে শাহরুখের গাড়ি লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছিল, তখন সরকার কী করেছিল? মিস্টার মোদীকে জিজ্ঞেস করুন, উনি জেএনইউ নিয়ে কী ভাবছেন।’ খানদের পাশে দাঁড়িয়েছেন পরিচালক কবীর খানও।

অসহিষ্ণুতা নিয়ে শাহরুখ খান ও আমির খান এর আগে প্রতিবাদ করলেও সালমান খান এই ধরনের বিষয়ে মন্তব্য করা থেকে সচেতন দূরত্ব বজায় রেখেছেন সবসময়। এখনও রাখছেন। দেশের সবচেয়ে বড় সুপারস্টারের ট্যাগ থাকায় যেকোনো বিষয়ে তিন খানের প্রতিক্রিয়ার গুরুত্ব অপরিসীম। তারা সেটা জানেন, বোঝেনও।

কিন্তু মন্তব্য করার পরেও তাদের যে ঝক্কি ঝামেলা পোহাতে হয়েছে, তাতে বোধহয় নীরবতাকেই অস্ত্র বানাতে বাধ্য হয়েছেন তিন খান। শাহরুখ খান একবার একটি অনুষ্ঠানে এ প্রসঙ্গে বলেছিলেন, ‘কথা বলার অধিকার যেমন আছে, তেমনি নীরব থাকার অধিকারও মানুষের রয়েছে। আমি এখন থেকে নীরবই থাকব।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া