adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লঙ্কান বোর্ডের কাছে কোচ হাথুরুসিংহের ৪২ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

স্পাের্টস ডেস্ক : জাতীয় দল কিভাবে ভালো পারফরম করবে সে লক্ষ্যে ক্রিকেট বিশ্বের প্রতিটি দেশের বোর্ড প্রধানরা কোচের উপর নানা চাপ সৃষ্টি করে থাকে। এবার উল্টো বোর্ডের উপর চাপ সৃষ্টি করেছেন এক ক্রিকেট কোচ। তিনি হলেন বাংলাদেশ দলের সাবেক কোচ এবং শ্রীলঙ্কারও সদ্য সাবেক হওয়া কোচ চন্ডিকা হাথুরু সিংহে। তিনি লঙ্কান বোর্ডের কাছে ৫০ লাখ ডলার বাংলাদেশি মুদ্রায় ৪২ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন।

২০১৯ ক্রিকেট বিশ্বকাপে শ্রীলঙ্কা ষষ্ঠ স্থান দখল করে। দলের এমন পারফরম্যান্সের জন্য দেশটির ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্দো কোচকে দায়ী করেন। আর বিশ্বকাপে লঙ্কানদের দায়িত্বে ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। ওই সময় দেশটির ক্রীড়া মন্ত্রী বলেছিলেন, হাথুরুকে যে বেতন দেয়া হয়, এর অর্ধেক বেতনে ভালো মানের বিদেশি কোচ পাওয়া সম্ভব। এর ফলে বিশ্বকাপের পর থেকে দলে এক প্রকার ব্রাত্য হয়ে পড়েন হাথুরু। কয়েক দিন আগে পাকিস্তান সফরে দেশটি প্রধান কোচ হিসেবে পাঠায় বোলিং কোচ রুমেশ রতœানায়েককে।

এরপরে শ্রীলঙ্কা জাতীয় দলে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় প্রোটিয়া মিকি আর্থারকে। আর ব্যাটিং কোচের দায়িত্ব পান জিম্বাবুইয়ান গ্র্যান্ট ফ্লাওয়ার।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যম সানডে আইল্যান্ড প্রকাশ করে, হাথুরুসিংহকে চুক্তি শেষ হওয়ার ১৮ মাস আগে ছাটাই করে লঙ্কান ক্রিকেট বোর্ড। ছাটাই করে বোর্ড ৬ মাসের বেতন দিতে চায়। চুক্তি অনুযায়ী হাথুরুসিংহের বেতন ছিলো ৬০ হাজার ডলার। তবে সেটি নিতে অস্বীকৃতি জানান হাথুরুসিংহে। বরং পুরো চুক্তির বেতন দাবি করেন হাথুরু। সে হিসেবে ১.৮ মিলিয়ন ডলার পান হাথুরু।

তবে আন্তর্জাতিক দলের কোচ হিসেবে তার যে সুনাম ছিলো সেটা ক্ষুণœ করার জন্য ক্ষতিপূরণ দাবি করেন হাথুরু। এ অবস্থায় বোর্ড বরাবর ৫০ লাখ মার্কিন ডলার দাবি করে চিঠি দেন সাবেক এই বাংলাদেশের কোচ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া